ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

রাজনীতি

খুলনা মহানগরী জামায়াত আমীরসহ ৮২ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

শেখ হেদায়েতুল্লাহ, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-৩১ ০৯:০৯:০৫ পিএম

খুলনা: সরকারি কাজে বাধা দেওয়া সংক্রান্ত মামলায় খুলনা মহানগর জামায়াতের আমীর অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার ও ছাত্রশিবির সভাপতি আতাউর রহমান বাচ্চুসহ ৮২ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা খুলনা থানার এসআই মনিরুল ইসলাম (৩) রোববার খুলনার মুখ্য মহানগর হাকিম মো. বারেকুজ্জামানের আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন।



অভিযুক্তদের মধ্যে ৩৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকী ৪৩ জনকে পলাতক দেখানো হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, শীর্ষ জামায়াত নেতাদের মুক্তির দাবিতে ৩০ জুন নগরীর ডাকবাংলো মোড়ে মিছিলের আয়োজন করে জামায়াত-শিবির। সে সময় মিছিল থেকে পুলিশের ওপর হামলা চালানো হয়। বিঘ্ন সৃষ্টি করা হয় যান চলাচলে। হামলায় খুলনা সদর থানার ওসি মুনীর-উল-গিয়াস, এসআই আব্দুর রহিম, এএসআই শহীদুল ইসলাম এবং কনস্টেবল শরীফুল ইসলাম গুরুতর আহত হন।

এ ঘটনায় খুলনা সদর থানার এসআই রেজাউল করিম বাদী হয়ে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারসহ ২১ জনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাত দেড় থেকে দুইশ’ জনকে আসামি করে দ্রুত বিচার আইনে এবং পুলিশের ওপর হামলায় ঘটনায় পৃথক দু’টি মামলা করেন।

দ্রুত বিচার আইনে দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার এসআই মনিরুল ইসলাম (১) গত ১২ জুলাই আদালতে ৪৭ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন।  

অপর মামলার তদন্ত কর্মকর্তা এসআই মনিরুল ইসলাম(৩) দীর্ঘ চারমাস তদন্ত শেষে রোববার ৮২ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa