ঢাকা, বুধবার, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

রাজনীতি

কোকোর গ্রেফতারের কাগজ পেলে পদক্ষেপ নেওয়া হবে : মওদুদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১০
কোকোর গ্রেফতারের কাগজ পেলে পদক্ষেপ নেওয়া হবে : মওদুদ

ঢাকা: আরাফাত রহমান কোকোর গ্রেফতারের নির্দেশের প্রয়োজনীয় কাগজপত্র পেলে পদক্ষেপ গ্রহণ করা হবে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

রোববার বিকেলে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এর ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধাঞ্জলি শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।



তিনি বলেন, ‘আরাফাত রহমান কোকো বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে। তিনি এখন অসুস্থ তার প্যারোল বাতিল অমানবিক। ’

এ সময় বালাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামে সভাপতি ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মহাসচিব ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন এমপি, ঢাকা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, কোকোর বিরুদ্ধে মানি লন্ডারিং মামলা জামিন নামঞ্জুর করা হয়েছে। রোববার কোকার আইনজীবী জামিন আবেদন করলে শুনানি শেষে বিশেষ জজ-৩ এর বিচারক মো. মোজাম্মেল হোসাইন জামিন নামঞ্জুর করে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেন।   আদালত আগামী ৩০ নভেম্বর চার্জ গঠন শুনানির দিন ধার্য করেন। রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে আদালত এ আদেশ দেন। আরাফাত রহমান কোকো বর্তমানে চিকিৎসার জন্য থাইল্যান্ড আছেন।

উল্লেখ্য, ২০০৯ সালের ১৭ মার্চ দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক আবু সাঈদ ৯ লাখ ৩২ হাজার ৬৭২ মার্কিন ডলার এবং ২৮ লাখ ৮৪ হাজার ৬০৪ সিঙ্গাপুরী ডলার সিঙ্গাপুরে পাচারের অভিযোগে কোকো ও ইসমাইল হোসেন সায়মনের বিরুদ্ধে রমনা থানায় মামলা দায়ের করেন। গত বছরের ১২ নভেম্বর এ মামলায় তাদের বিরুদ্ধে চার্জশিট দায়ের করা হয়।

বাংলাদেশ সময় : ২০৩৪ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa