ঢাকা, বুধবার, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

রাজনীতি

সংসদকে পাশ কাটিয়ে সংবিধান পুনর্মুদ্রণ সঠিক হবে না: জামায়াত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১০
সংসদকে পাশ কাটিয়ে সংবিধান পুনর্মুদ্রণ সঠিক হবে না: জামায়াত

ঢাকা: জাতীয় সংসদকে পাশ কাটিয়ে একতরফাভাবে ’৭২ সালের সংবিধান পুনর্মুদ্রণ না করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম।

রোববার এক বিবৃতিতে তারা বলেন, ‘দেশের সর্বোচ্চ আইন হলো সংবিধান।

সংবিধানের পরিবর্তন, পরিবর্ধন ও সংশোধনের ক্ষমতা নিরঙ্কুশভাবে জাতীয় সংসদের। জাতীয় সংসদ জনগণের প্রতিনিধিদের নিয়ে গঠিত। জনগণের ইচ্ছার প্রতিফলন শুধুমাত্র জাতীয় সংসদের মাধ্যমে সম্ভব।

এতে আরও বলা হয়, সংবিধানের ৫ম সংশোধনী সম্পর্কে রায়ের পরে সংবিধান পুনর্মুদ্রণ নিয়ে দেশে বিতর্কের সৃষ্টি হয়েছে। এমতাবস্থায় সংবিধান সংশোধনের মত মৌলিক বিষয়ে জাতীয় সংসদকে পাশ কাটিয়ে ’৭২ সালের সংবিধান পুনর্মুদ্রিত হলে জাতি যে বিভক্ত হয়ে পড়বে তা আর বলার অপেক্ষা রাখে না। অতএব জাতির বৃহত্তর স্বার্থে সংসদের ভিতরে ও বাহিরে আলাপ-আলোচনার মাধ্যমে বিষয়টি সুরাহা হওয়া উচিত।

তারা বলেন, “জাতীয় সংসদকে পাশ কাটিয়ে একতরফাভাবে ’৭২ সালের সংবিধান পুনর্মুদ্রণ না করার জন্য আমরা সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। ”

বাংলাদেশ সময় ১৯৩৮ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa