ঢাকা, সোমবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

রাজনীতি

খেপুপাড়ার ঘটনায় বিএনপির ৭ সদস্যের কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১০
খেপুপাড়ার ঘটনায় বিএনপির ৭ সদস্যের কমিটি

ঢাকা: খেপুপাড়া উপজেলায় ছাত্রদল নেতা জিয়াউর রহমানসহ বিএনপি নেতাদের ওপর হামলা মামলা নির্যাতন নিপিড়নের চিত্র তুলে ধরতে সাত সদস্যের একটি কমিটি করেছে বিএনপি।

দলের চেয়ারপারসন খালেদা জিয়া শনিবার রাতে এ কমিটি গঠন করেন।



স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ারকে আহবায়ক ও সুপ্রিম কোর্টের কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনকে সদস্যসচিব করে এ কমিটি করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন, এডভোকেট মজিবুর রহমান সারোয়ার এমপি, মেজবাহ উদ্দিন ফরহাদ এমপি, ঢাকা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও জাতীয় মহিলা আইনজীবী সমিতির সহ-সভাপতি ফাহমিদা নাসরিন মুন্নি।
 
কমিটির সমম্বয়কারীর ভূমিকায় থাকবেন বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী আলাতাফ হোসেন চৌধুরী।

ঐ কমিটিকে সরেজমিনে তদন্ত করে রিপোর্ট পেশ করতে নির্দেশ দিয়েছেন বিএনপি চেয়ারপারসন।

আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর খেপুপাড়া উপজেলায় ছাত্রদল নেতা জিয়াউর রহমান যুবদল নেতা হারুনুর রশিদ ও যুবদল নেতা কবিরুল ইসলামসহ বিএনপি নেতাদের উপর হামলা মামলা নির্যাতন নিপিড়নের একটি চিত্র তুলে ধরার জন্যই এই কমিটি।
বিএনপি’র দাবি গত ২৯ অক্টোবর জেলা ছাত্র দলের নেতা জিয়াউর রহমানকে আওয়ামী লীগের নেতা কর্মীরা ইট দিয়ে ঘাড়ে আঘাত করেন, ডান পা থেতলে দেন ও চাকু দিয়ে রগ কেটে দেন।  

এতে গুরুতর আহত হয়ে অজ্ঞান হয়ে যাওয়া জিয়াউরকে মুমূর্ষু অবস্থায় বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পরে ঢাকা মেডিকেলে পাঠানো হয়।

তবে সূত্র জানায় পরবর্তীতে একটি প্রাইভেট ক্লিনিকে সরিয়ে নেওয়া হয়েছে জিয়াউর রহমানকে।

এতে আহত অপর যুবদল নেতা কবিরুল ইসলাম শেরেবাংলা মেডিকেল কলেজে চিকিৎসাধীন রয়েছেন।  

তার অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছে দলীয় সূত্র।

বাংলাদেশ সময় ২০৫২ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa