ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

রাজনীতি

১৪৪ ধারা জারির ক্ষেত্রে বিগত স্বৈর শাসককেও হার মানিয়েছে সরকার : নোমন

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-৩০ ১০:০১:৩৩ পিএম

ময়মনসিংহ : সরকার দেশের বিভিন্ন স্থানে বিএনপির সমাবেশে ১৪৪ ধারা জারি করে বিগত স্বৈরশাসককেও হার মানিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

শনিবার সন্ধ্যায় ময়মনসিংহের ত্রিশাল নজরুল ডিগ্রী কলেজ মাঠে ত্রিশাল উপজেলা বিএনপি আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন।



তিনি বলেন, ‘মিথ্যা মামলা-হামলা ও হয়রানি করে বিএনপিকে দমিয়ে রাখা যাবে না। আওয়ামী লীগ সরকার দেশ চালাতে ব্যর্থ হয়ে রক্তের হোলি খেলায় মেতে উঠেছে। আওয়ামী লীগ সন্ত্রাস, অত্যাচার ও নির্যাতনের মাধ্যমে দেশে এক অস্বস্তিকর পরিবেশ সৃষ্টি করে দেশের জনগণকে কঠোর আন্দোলনের দিকে ঠেলে দিচ্ছে। এভাবে আর দেশ চলতে পারে না। আন্দোলনের মাধ্যমে এ সরকারকে বিদায় করতে হবে। ’

তিনি অভিযোগ করে বলেন, ‘এ সরকার দেশকে বিএনপি-জামায়াত শূণ্য দেশে পরিণত করার ষড়যন্ত্রে লিপ্ত। ’

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও ত্রিশাল উপজেলা বিএনপির সভাপতি ডাঃ মাহবুবুর রহমান লিটনের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় প্রেসকাব সভাপতি শওকত মাহমুদ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ডা. এজেডএম জাহিদ হোসেন, বিএনপি’র কেন্দ্রীয় কমিটির শ্রম বিষয়ক সম্পাদক ও ময়মনসিংহ দণি জেলা বিএনপির সভাপতি সাবেক জ্বালানী প্রতিমন্ত্রী একেএম মোশাররফ হোসেন।

বিশেষ অতিথির বক্তৃতায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জাতীয় প্রেসকাবের সভাপতি শওকত মাহমুদ বলেন, ‘বিগত ৭১ থেকে ৭৫ সালের সরকারের মতো বাকশালী কায়দায় এ সরকার সাংবাদিকদের বাক-স্বাধীনতা রোধ করতে চায়। শহীদ জিয়ার স্মৃতি বিজড়িত ক্যান্টম্যান্টের বাড়ি থেকে খালেদা জিয়াকে উচ্ছেদের যে চক্রান্ত চলছে তা এ ময়মনসিংহ থেকেই রুখে দেওয়া হবে। ’

এর আগে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের উদ্যোগে শাহাবুল আলমের নেতৃত্বে একটি বিশাল মিছিল জনসভায় যোগ দেয়।

বাংলাদেশ সময় : ২১৫৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১০ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa