ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আওয়ামী ক্যাডাররা দেশে রামরাজত্ব কায়েম করেছে- তরিকুল

তৌহিদ জামান, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০
আওয়ামী ক্যাডাররা দেশে রামরাজত্ব কায়েম করেছে- তরিকুল

যশোর: বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম বলেছেন, একের পর এক হত্যা, সন্ত্রাস, চাঁদাবাজি, লুণ্ঠনের মধ্য দিয়ে দেশে রামরাজত্ব কায়েম করেছে আওয়ামী ক্যাডাররা।

তিনি আরও বলেছেন, এই অবস্থা চলতে দেওয়া যায় না।

দেশবাসীকে নিয়ে এই নব্য ফ্যাসিস্ট সরকারকে উৎখাত করা হবে।

মঙ্গলবার যশোর শহরের চিত্রামোড়ে সদর উপজেলা বিএনপি আয়োজিত জনসভায় তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তরিকুল বলেন, সন্ত্রাসের কারণে মানুষ আজ কোথাও নিরাপদ নয়। বাক-ব্যক্তি-সংবাদপত্রের স্বাধীনতা ভূলুণ্ঠিত। তথাকথিত সুশীল সমাজ ও বুদ্ধিজীবীরা এখন নিশ্চুপ। বুদ্ধিজীবীরা বুদ্ধি প্রতিবন্ধী হয়ে গেছেন।
 
সাবেক এই মন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ দেশকে ধর্ম নিরপে রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করছে। সেল্েয তারা হাইকোর্টের রায়ের ওপর বন্দুক রেখে সংবিধান থেকে বিসমিল্লাহ তুলে দেয়ার ষড়যন্ত্র করছে। দেশের ধর্মপ্রাণ মানুষ এই ষড়যন্ত্র মেনে নেবে না।
 
ভারতের সঙ্গে বাংলাদেশের স্বাক্ষরিত চুক্তিসমূহকে দেশের স্বার্থবিরোধী উল্লেখিত করে তিনি বলেন, এসব চুক্তির ফলে ভারত এদেশের বন্দর ব্যবহার করতে পারলেও বাংলাদেশ পারবে না।

জনসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, কেন্দ্রীয় সদস্য ইঞ্জিনিয়ার টিএস আইয়ুব, অ্যাডভোকেট জাফর সাদিক, অ্যাডভোকেট মোহাম্মদ ইসহাক, মারুফুল ইসলাম, কাজী আজম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।