ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জনবিছিন্ন সরকার পুলিশ-নির্ভর হয়ে পড়েছে: জামায়াত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০
জনবিছিন্ন সরকার পুলিশ-নির্ভর হয়ে পড়েছে: জামায়াত

ঢাকা: জনগণ থেকে বিছিন্ন হওয়ার কারণে সরকার পুলিশের ওপর নির্ভরশীল হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম।

মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসকাব মিলনায়তনে এক পেশাজীবী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।



সংবিধান সংশোধনের নামে বাংলাদেশকে ধর্মহীন রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্র, জামায়াতের শীর্ষ নেতাদের মুক্তি ও দেশ পরিচালনায় সরকারের ব্যর্থতা তুলে ধরতে কেন্দ্র ঘোষিত সপ্তাহব্যাপী গণসংযোগ কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগর জামায়াত এ সমাবেশের আয়োজন করে।

এটিএম আজহারুল ইসলাম বলেন, ‘জনগণের ভোটে ক্ষমতায় এলে সরকার আত্মবিশ্বাসে বলিয়ান থাকত। অন্য কোনো শক্তির ওপর নির্ভরশীল হতে হতো না। কিন্তু জনগণ থেকে বিছিন্ন হওয়ার কারণেই সরকার পুলিশের ওপর নির্ভরশীল হয়ে পড়েছে। ’

জামায়াত কার্যালয়ে পুলিশি তল্লাশির নিন্দা জানিয়ে আজহারুল ইসলাম বলেন, ‘জামায়াত কার্যালয়ে কারা যায় সে খবর যে সরকার রাখতে পারে না, সে সরকার আমাদের সীমান্ত রক্ষা করবে কি করে?’

আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন, ‘১৯৭২ সালে দেশে লুটপাটের রাজত্ব কায়েম করেছিল আওয়ামী লীগ। বাসন্তিরা তখন মাছ ধরার জাল মুড়ে লজ্জা নিবারণের বৃথা চেষ্টা করেছে। ওই বছর ২১ ফেব্রুয়ারি কেন্দ্রীয় শহীদমিনারে ধর্ষণের মাধ্যমে আওয়ামী ছাত্রলীগের যাত্রা শুরু। ‘৯৬ সালে ক্ষমতায় আসার পর ধর্ষণের সেঞ্চুরি করে আওয়ামী লীগ। আর এবার ক্ষমতায় এসে শুরু  করেছে ইভ টিজিং। ’

চিহ্নিত যুদ্ধাপরাধীদের ছেড়ে দিয়ে নিরপরাধীর বিচার করে ৩০ লাখ শহীদের আত্মার সঙ্গে সরকার তামাশা করছে বলেও মন্তব্য করেন এটিএম আজাহারুল ইসলাম।

ঢাকা মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত সভাপতি সাংসদ হামিদুর রহমান আযাদের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তৃতা করেন- জামায়াতের সেক্রেটারি জেনারেল অধ্যাপক মুজিবুর রহমান, ডা. শফিকুর রহমান, ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (অ্যাব) নেতা প্রকৌশলী গোলাম মোস্তফা, চিত্রনায়ক আবুল কাশেম মিঠু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।