ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আতাউর রহমানের নামে শিক্ষা প্রতিষ্ঠানের নামকরণ করতে মেয়রের প্রতি অনুরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০

চট্টগ্রাম: প্রয়াত রাজনীতিবিদ আতাউর রহমান খান কায়সারের নামে নগরীর একটি শিক্ষা প্রতিষ্ঠানের নামকরণ করতে চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়রের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের উপনেতা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম সাজেদা চৌধুরী।

সোমবার চট্টগ্রাম মুসলিম হলে আতাউর রহমান খান কায়সার স্মরণে আয়োজিত শোকসভায় তিনি এ আহ্বান জানান।

 

তিনি এ ব্যাপারে জনমত সৃষ্টির জন্য আওয়ামী লীগ নেতাদের আহ্বান জানিয়ে বলেন, ‘আমি মেয়রকে চিঠি দিয়ে অনুরোধ করব। আপনারাও সবাই গিয়ে ঐক্যবদ্ধভাবে তার কাছে এ প্রস্তাব তুলে ধরুন। আশা করি বিরোধীদল থেকে নির্বাচিত হলেও চট্টগ্রামের সন্তান হিসেবে তিনি ওপরের নির্দেশের অপোয় থাকবেন না। ’

এর আগে সিটি কর্পোরেশন পরিচালিত কাপাসগোলা স্কুল অ্যান্ড কলেজকে ‘কায়সার-নীলুফার স্কুল অ্যান্ড কলেজ’ হিসেবে নামকরণের প্রস্তাব করা হয়। সভার সভাপতি এবং বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এ প্রস্তাব করেন।

পরে সংসদ উপনেতা এ প্রস্তাবের প্রতি সমর্থন জানান। সভায় উপস্থিত আওয়ামী লীগের নেতাকর্মীরাও হাত তুলে প্রস্তাবের প্রতি সমর্থন জানান।

শোকসভায় আতাউর রহমান খান কায়সারকে ‘আদর্শের প্রতি অবিচল, প্রচারবিমুখ রাজনীতিবিদ’ হিসেবে উল্লেখ করে সাজেদা চৌধুরী বলেন, ‘এক এগারোর পর শেখ হাসিনার বাসায় যখন কাউকে ঢুকতে দেওয়া হচ্ছিলনা তখন কায়সারকে তীব্র রোদের মধ্যে কর্মীদের সঙ্গে নেত্রীর বাসার সামনে দাঁড়িয়ে থাকতে দেখেছি। ’

তিনি বলেন, ‘দলের সংকটে, দুর্দিনে কায়সার সবসময় শেখ হাসিনার পাশে দাঁড়িয়েছেন। আদর্শ থেকে কখনো এক চুলও বিচ্যুত হননি। ’

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ আয়োজিত এ শোকসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বন ও পরিবেশ প্রতিমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংসদ এবিএম আবুল কাশেম মাস্টারসহ চট্টগ্রাম আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad