ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেলোয়ারপুত্র পবনের অর্ন্তবর্তী জামিনের মেয়াদ বৃদ্ধি

মবিনুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০

ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ের সামনে বোমা হামলার মামলায় বিএনপি মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের পুত্র খন্দকার আকতার হামিদ পবনের অর্ন্তবর্তীকালীন জামিনের মেয়াদ বৃদ্ধি করা হয়েছে।

পবন সোমবার পর্যন্ত জামিনে ছিলেন।

এদিন তিনি অসুস্থতার কারণ দেখিয়ে আদালতে হাজির না হয়ে তার আইনজীবীর মাধ্যমে সময়ের আবেদন করেন। শুনানি শেষে ঢাকার মহানগর দায়রা জজ জহুরুল হক আগামী ৩ নভেম্বর পর্যন্ত তার জামিনের মেয়াদ বৃদ্ধি করেন।

মামলার অপর পলাতক আসামি নোয়াখালী জেলা ছাত্রদলের সভাপতি ওমর ফারুকের গ্রেপ্তার সংক্রান্ত প্রতিবেদনও ওইদিন আদালতে দাখিল করতে গুলশান থানা পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।

আদালতে উপস্থাপিত মুক্তি মানসিক ও মাদকাসক্তি নিরাময়কেন্দ্রের সনদপত্রে উল্লেখ করা হয়েছে, পবন মাদকাসক্ত এবং তিনি অনিয়ন্ত্রিত ডায়াবেটিসে ভুগছেন।

পবন গত ১০ অক্টোবর আদালতে আত্মসমর্পণ করে অর্ন্তবর্তীকালীন জামিন নেন।

আদালতের পেশকার ইফতেখার হোসেন বাংলানিউজকে জানান, মামলার অপর ৩ আসামি পবনের বন্ধু প্রদীপ সাহা, গোলাম সাব্বির শোভন ও সুলতান হাসান রনি কারাগারে আটক আছেন।

এজাহার থেকে জানা যায়, গত ২৩ ফেব্রুয়ারি অজ্ঞাতনামা দুর্বৃত্তরা খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ের সামনে পরপর দু’টি বোমা ছুড়ে মারে। বোমা ছুড়ে নিক্ষেপ করে তারা দু’টি মোটরসাইকেল যোগে দ্রুত পালিয়ে যায়।

বিএনপি চেয়ারপারসনের সিকিউরিটি সেলের ডেপুটি কো-অর্ডিনেটর মেজর হানিফ (অব.) বাদী হয়ে গত ২৪ ফেব্রুয়ারি এ মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।