ঢাকা, সোমবার, ৩১ আষাঢ় ১৪৩১, ১৫ জুলাই ২০২৪, ০৮ মহররম ১৪৪৬

রাজনীতি

বাসে-হেঁটে-মেট্রোরেলে চড়ে আসছেন আ.লীগের নেতাকর্মীরা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, জুন ২৩, ২০২৪
বাসে-হেঁটে-মেট্রোরেলে চড়ে আসছেন আ.লীগের নেতাকর্মীরা

ঢাকা: আওয়ামী লীগের নেতাকর্মীদের সবার গায়ে লাল রঙের টি-শার্ট ও মাথায় লাল রঙের টুপি পরে রাজধানীর খিলক্ষেত থেকে কয়েকটি বাসে চড়ে তারা প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে অংশ নিয়েছেন। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের ফটকে তারা জড়ো হয়ে একসঙ্গে স্লোগান দিচ্ছিলেন।

পরে তারা সারিবদ্ধ হয়ে উদ্যানে প্রবেশ করে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভাস্থলে যোগ দিয়েছেন।  
 
রোববার (২৩ জুন) আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত আলোচনা সভায় যোগ দিতে নানাপ্রান্ত থেকে দলের নেতাকর্মীরা আসছেন।

দুপুর ১টার দিকে সোহরাওয়ার্দী উদ্যানের ফটকে গিয়ে দেখা যায়, নেতাকর্মীরা ঢাক-ঢোল, ব্যান্ড পার্টি বাজিয়ে আনন্দ-উল্লাস করছেন। মিছিল নিয়ে জড়ো হচ্ছেন। ঢাকার বিভিন্ন নির্বাচনী এলাকা থেকে নেতাকর্মী বাসে চড়ে আসছেন। তারা সোহরাওয়ার্দী উদ্যানের সামনে জড়ো হয়ে নানা স্লোগান দিচ্ছেন।  

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের এক নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক মো. সালাউদ্দিন লাবলু বলেন, সব দুর্যোগে প্রতিকূলতা পার করে জননেত্রীর শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ার পথে আওয়ামী লীগ এগিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ তৃণমূলে সুসংগঠিত হয়েছে। ইউনিট থেকে কেন্দ্র পর্যন্ত আমাদের চেইন অব কমান্ড আছে।

ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য (এমপি) খসরু চৌধুরীর অনুসারী-সমর্থকরা বেশ কয়েকটি বাসে নেতাকর্মীদের নিয়ে এসে সভায় যোগ দিয়েছেন। তাদের একজন খিলক্ষেত থেকে আসা ক্ষুদ্র ব্যবসায়ী দেলোয়ার হোসেন। তিনি বলেন, ছোট বেলা থেকে আওয়ামী লীগের সমর্থন করি। দলের কর্মসূচিতে আসতে ভালো লাগে।

সময় গড়ানোর সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের উপস্থিতি বাড়ছে। তাদের হাতে জাতীয় ও দলীয় পতাকা। পদ্মা সেতু, মেট্রোরেল, বঙ্গবন্ধু টানেলের মতো বর্তমান সরকারের উন্নয়ন প্রকল্পের আদলে বানানো প্ল্যাকার্ড রয়েছে মিছিলে। শাহবাগ মোড় থেকে টিএসসিমুখী সড়ক ধরে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসছেন নেতাকর্মীরা।

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর প্রস্তুতি উপলক্ষে গত বৃহস্পতিবার আয়োজিত যৌথসভায় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ১০ দফা কর্মসূচি ঘোষণা করেন। এ কর্মসূচির অংশ হিসেবে আজ সোহরাওয়ার্দী উদ্যানে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে আলোচনা সভাটি বিকেল ৪টার দিকে জাতীয় সঙ্গীতের সঙ্গে সঙ্গে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হবে। এরপর বেলুন ও পায়রা উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করা হবে।

১৯৪৯ সালের এদিনে ঢাকায় আওয়ামী লীগ গঠিত হয়। পরবর্তীতে স্বাধীনতা, মহান মুক্তিযুদ্ধ ও বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব দিয়ে দেশের বৃহত্তম রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশ করে আওয়ামী লীগ।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, জুন ২৩, ২০২৪
এনবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।