ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কুষ্টিয়ায় আ.লীগ নেতাকে নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ-মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, মার্চ ২২, ২০২৪
কুষ্টিয়ায় আ.লীগ নেতাকে নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ-মানববন্ধন

কুষ্টিয়া: কুষ্টিয়ার খোকসা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেনকে রাস্তা থেকে তুলে বাসায় নিয়ে নির্যাতনের ঘটনায় জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খানের বহিষ্কারসহ জড়িতদের বিচার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন দলটির উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

শুক্রবার (২২ মার্চ) বেলা ১১টায় কুষ্টিয়া-রাজবাড়ী মহাসড়কের উপজেলা বাসস্ট্যান্ড এলাকায় মহাসড়ক অবরোধ করে এ কর্মসূচি পালন করেন নেতাকর্মীরা।

জানা গেছে, বৃহস্পতিবার সকালে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও গোপগ্রাম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলমগীর হোসেনকে রাস্তা থেকে তুলে বাড়িতে আটকে রেখে নির্যাতন করার অভিযোগ সদর উদ্দিন খান ও তার স্বজনরা।

গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে খোকসা থানা উপজেলার শমসপুর বাজারের রাস্তা থেকে তুলে নিয়ে সদর খানের বাড়িতে নির্যাতনের করা হয় বলে দাবি ভুক্তভোগী আলমগীর হোসেনের। তাকে রাস্তা থেকে তুলে নেওয়ার সিসিটিভি ফুটেজ ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এ ঘটনায় আহত আলমগীর হোসেনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সিসি টিভির ফুটেজে দেখা যায়, বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে খোকসার শমসপুর বাজারের পাশের রাস্তা থেকে কয়েকজন মিলে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেনকে জোর করে তুলে নিয়ে যাচ্ছেন।

এ ঘটনায় বৃহস্পতিবার বিকেলেই সদর উদ্দিন খান, তার ভাই রহিম খান ও রহিম খানের ছেলেসহ কয়েকজনের বিরুদ্ধে থানায় অভিযোগ দেন আলমগীরের ছেলে সজিব হোসেন। পুলিশ মামলা থেকে সদর উদ্দিন খানের নাম বাদ দিতে বলেছেন। বিষয়টি জানাজানি হলে ক্ষোভে ফুঁসে ওঠে দলটির তৃণমূলের নেতাকর্মীরা। এতে সদর উদ্দিন খান ও রহিম খানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা ও দল থেকে বহিষ্কারের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্ল্যাকার্ড হাতে নিয়ে মানববন্ধন করেছে নেতাকর্মীরা। এসময় উপজেলা আওয়ামী লীগের কয়েক হাজার নেতাকর্মীরা অংশ নেয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- খোকসা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বাবুল আক্তারসহ উপজেলা আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতাকর্মীরা।

এ বিষয়ে সদর উদ্দিন খানের মুঠোফোনে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া গেছে।

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ বলেন, অভিযোগের তদন্ত চলছে। কোনো আসামির নাম বাদ দেওয়া বা যোগ করার বিষয় জানা নেই। তবে তদন্তে যাদের সংশ্লিষ্টতা রয়েছে তাদের বিরুদ্ধেই মামলা নেওয়া হবে।  

এদিকে জেলার শীর্ষ নেতার বিরুদ্ধে নিজ দলের নেতাকে নির্যাতনের অভিযোগে রাজনৈতিক অঙ্গনে চলছে নানা আলোচনা-সমালোচনা।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, মার্চ ২২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।