ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গণতান্ত্রিক ব্যবস্থা বিনষ্ট করাই বিএনপি-জামায়াতের লক্ষ্য: নাছিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
গণতান্ত্রিক ব্যবস্থা বিনষ্ট করাই বিএনপি-জামায়াতের লক্ষ্য: নাছিম

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, দেশকে ধ্বংস করার জন্য সব ধরনের অপকর্ম বিএনপি-জামায়াত করে। এটাই এদের ঐতিহ্য।

গণতান্ত্রিক ব্যবস্থাকে বিনষ্ট করাই এদের একমাত্র লক্ষ্য।

বুধবার (১৩ মার্চ) রাজধানীর কলাবাগান ক্রীড়াচক্র মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে অসচ্ছল মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এ কর্মসূচির আয়োজন করে।

বাহাউদ্দিন নাছিম বলেন, আমরা দেশ বাঁচানোর চেষ্টা করি আর বিএনপি-জামায়াত দল বাঁচানোর। আমরা দেশের মানুষের কল্যাণের জন্য নিজের জীবনকে উৎসর্গ করি আর বিএনপি-জামায়াত তাদের দলীয় স্বার্থ রক্ষার জন্য সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়িয়ে দিয়ে সাম্প্রদায়িক রাজনীতি প্রতিষ্ঠা করতে চায়। এরা তাদের সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে দেশের আইন-শৃঙ্খলার অবনতি ঘটাতে চায়।

তিনি বলেন, বিএনপি-জামায়াত দেশের মানুষের জন্য আন্দোলন সংগ্রাম  করে না। এরা তাদের দল বাঁচানোর জন্য আন্দোলন সংগ্রাম করে। পবিত্র রমজান মাসে তারা সংযমের পথ না ধরে অসংযমের মতো কর্মকাণ্ড করে। সিয়াম সাধনার মাসে ইসলামের যে মূল স্পিরিট, তা থেকে তারা বের হয়ে গেছে। এরা রমজান মাসে আন্দোলনের নামে যে বেআইনি কার্যক্রম করে মানুষের ধর্ম পালনে বাধা সৃষ্টি করছে, তার কারণে ইতোমধ্যে এদের বিপক্ষে জনমত তৈরি হয়েছে। জনগণের আস্থা ও সমর্থন কোনটাই তারা পাচ্ছে না।

নাছিম বলেন, আন্দোলনের নামে এরা যতদিন অরাজকতা সৃষ্টি করবে ততদিন দেশের মানুষ এদের সমর্থন করবে না। এদের কর্মকাণ্ডের কারণে তারা সকল সমর্থন হারিয়ে এক সময় নিঃশেষ হয়ে যাবে। এরা জনগণের অভিশাপেই ধ্বংস হবে। দেশের মানুষের শান্তির বিপক্ষে অভিশাপ হিসেবেই এদের আবির্ভাব হয়েছে। আমাদের নেতাকর্মীরা নিজের জীবনকে বাজি রেখে তখন মানুষের পাশে দাঁড়িয়ে সেবা দিয়েছে, ত্রাণ কার্যক্রম করেছে, সাহস দিয়েছে।

স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ তার সৃষ্টিলগ্ন থেকেই সব সময় মানবিক কার্যক্রমে অংশগ্রহণ করেছে। তারা ইতোমধ্যে ইতিহাস সৃষ্টি করেছে। মানবিক সংগঠন হিসেবে দেশের মানুষের কাছে তাদের শ্রদ্ধার জায়গাটি তৈরি হয়েছে। আগামী দিনেও তারা সামনের দিকে আরও এগিয়ে যাবে। মানুষের যেকোনো বিপদে সবার আগে পাশে থাকবে।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।