ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

উপজেলা নির্বাচনের পোস্টারে মাশরাফির ছবি ব্যবহার না করার অনুরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪
উপজেলা নির্বাচনের পোস্টারে মাশরাফির ছবি ব্যবহার না করার অনুরোধ

নড়াইল: জাতীয় সংসদের হুইপ ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা আসন্ন উপজেলা নির্বাচনে প্রার্থীদের লিফলেট, পোস্টারে প্রচারণায় তার ছবি ব্যবহার না করার জন্য অনুরোধ জানিয়েছেন।  

শনিবার (৩ ফেব্রুয়ারি) রাতে তার ফেসবুক পেজের ওয়ালে একটি পোস্ট দিয়ে তিনি এই অনুরোধ করেন।

 

মাশরাফি বিন মুর্তজা চলতি সংসদে জাতীয় সংসদের হুইপ নিযুক্ত করা হয়েছেন। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক।

জানা গেছে, উপজেলা নির্বাচন সামনে রেখে নিজেদের মাশরাফির কাছের বা আস্থাভাজন প্রমাণ করতে লোহাগড়া ও নড়াইল সদর উপজেলার সম্ভাব্য অনেক প্রার্থী তার ছবি ব্যবহার করে ইতিমধ্যে পোস্টার সেঁটেছেন। অনলাইনে পোস্টার বা কার্ড বানিয়ে প্রচার চালাচ্ছেন।

মাশরাফি তার ফেসবুক পোস্টে লিখেছেন, ‘বাংলাদেশ আওয়ামী লীগ প্রাচীনতম ও বৃহৎ একটি সংগঠন। জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে এবং দলকে ভালোবেসে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি আপনাদের প্রচারণায় প্যানা, লিফলেট, পোস্টারে ব্যবহার করবেন। উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক না থাকলে আমার ছবি বা সমর্থনে কোনো লেখা আপনাদের প্রচারণায় ব্যবহার না করার জন্য বিশেষ অনুরোধ রাখছি। আমি আপনাদের সবার, কোনো ব্যক্তি বিশেষের নয়। ’

তিনি আরও লিখেছেন, ‘আসন্ন উপজেলা নির্বাচনে আপনারা নড়াইল সদর ও লোহাগড়া উপজেলা নির্বাচনে যারা অংশগ্রহণ করবেন সবাইকে সাধুবাদ ও শুভকামনা জানাই। যদি দলীয় প্রতীক না থাকে তাহলে দায়িত্বশীল পদে থেকে আমি কোনো প্রার্থীকেই সমর্থন জানাতে অপারগতা প্রকাশ করছি। আপনারা নিজেদের জনপ্রিয়তা কাজে লাগিয়ে নির্বাচন করে বিজয়ী হবেন সেটা আশা রাখি। ’

ওই পেজে পোস্টের শুরতেই তিনি নড়াইলবাসীকে সালাম জানিয়ে লিখেছেন, ‘আপনারা ভালোবেসে এবং সঙ্গে থেকে সম্মানের চেয়ারে পুনরায় বসিয়েছেন। প্রধানমন্ত্রী আস্থা রেখে গুরু দায়িত্ব দিয়েছেন। কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও এই জনপদের মানুষকে। ’ শেষে জয় বাংলা, জয় বঙ্গবন্ধু দিয়ে তার পোস্টের লেখা শেষ করেছেন।

ওই পোস্টের নিচে অনেকেই এই অনুরোধকে সমর্থন জানিয়ে ধন্যবাদ জ্ঞাপন করতে দেখা গেছে।  

জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ইঞ্জিনিয়ার খশরুল আলম পলাশ মন্তব্যে লিখেছেন, অত্যন্ত সুন্দর, দায়িত্বশীল ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ক্যাপ্টেন। আশা করি সবাই মেনে চলবেন।  

আসলাম হুসাইন টুটুল নামের একজন মন্তব্য করেছেন, আপনার এই দায়িত্বশীল সিদ্ধান্তের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

বাংলাদেশ সময়: ১১০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।