ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কালো পতাকা মিছিলেও সরকারের এতো ভয় কেন: রিজভী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
কালো পতাকা মিছিলেও সরকারের এতো ভয় কেন: রিজভী

ঢাকা: ডামি নির্বাচন করে সরকার আরও বেশি ভয়ের মধ্যে আছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, আতঙ্কের একটা প্রতিযোগিতা দেখছি সরকারের মধ্যে।

কালো পতাকা মিছিলেই কি সরকারের এতো ভয়?

মঙ্গলবার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় নয়া পল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

পুলিশের আচরণের সমালোচনা করে রিজভী বলেন, তাদের কারণেই ভালো মানুষগুলো জেলে, কারাগারে। আর কুখ্যাত খুনি, সন্ত্রাসীরা বাইরে। পুলিশই আবার এমপিদের নির্বাচিত করে।

বিএনপির স্থায়ী কমিটির ও দেশ বরণ্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মঈন খানকে টেনে হিঁচড়ে তুলে নিয়ে যায় পুলিশ, এ অভিযোগ করে রিজভী বলেন, তার মতো ভদ্র মানুষকে কীভাবে এমন করে হেনস্থা করে? তাহলে কীভাবে এ দেশে ভদ্র লোক থাকবে। এ ঘটনায় তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, অধিবেশনের নামে সরকার তামাশা ও নাটকের আয়োজন করে। কালো পতাকা মিছিলেই কি সরকারের এতো ভয়?

মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ হার্টের রোগী। তাকে টেনে হিঁচড়ে তুলে নিয়ে গেছে পুলিশ। এ দেশে কি নারীরাও নিরাপদ নয়? কৃষিবিদ শামীমুর রহমান শামীম একদিন আগে জেল থেকে মুক্তি পেয়েছেন। মুক্তি পেয়ে তিনি পরিবারের কাছে দেখা করতে গেলে আজ সরকারের আজ্ঞাবহ বাহিনীকে তাকে গ্রেপ্তার করেছ। এটা অমানবিক ও বর্বর।

‘বিএনপির পুরো কেন্দ্রীয় কার্যালয় কালো পতাকা দিয়ে ঢেকে রাখা উচিত’ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরর এ মন্তব্যের প্রতিক্রিয়ায় রিজভী বলেন, অহংকার করেন। রাষ্ট্রীয় ক্ষমতায় পুলিশ দিয়ে আছেন। এরও কিন্তু শেষ আছে। আপনাদের পতন হবেই। যারা অপরাধী তারাই অন্যায়, অত্যাচার করে থাকে অবৈধ ক্ষমতার জোরে। মিথ্যা দিয়ে সব কিছু করতে চান। আর আমরা সত্য প্রতিষ্ঠার জন্য রাষ্ট্রের এমন বন্দুকের মুখে বলি। এটাই বিশ্বব্যাপী চিহ্নিত।

কালো পতাকা মিছিলকে কেন্দ্র করে সারা দেশে ইতোমধ্যে অর্ধশতাধিক নেতাকর্মী আটক হয়েছে বলেও জানান বিএনপির এই মুখপাত্র।

সংবাদ সম্মেলনে তার সঙ্গে উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা রফিকুল ইসলাম, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।