ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মঙ্গলবার বিক্ষোভ মিছিল করবে জামায়াত

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
মঙ্গলবার বিক্ষোভ মিছিল করবে জামায়াত

ঢাকা: নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, গ্যাস ও বিদ্যুৎ সংকট দূরীকরণে কার্যকর পদক্ষেপ গ্রহণ এবং প্রহসনের ডামি নির্বাচন বাতিল করে কেয়ারটেকার সরকারের অধীনে নতুন নির্বাচনের তারিখ ঘোষণার দাবিতে সব জেলা পর্যায়ে শান্তিপূর্ণ বিক্ষেপ কর্মসূচির ঘোষণা করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

সোমবার (২৯ জানুয়ারি) দেশের সব জেলা সদরে আগামী মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করে বিবৃতি দেন দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুম।

বিবৃতিতে তিনি বলেন, দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে দেশের মানুষ চরম দুর্ভোগে পড়েছে। নিত্য প্রয়োজনীয় প্রতিটি জিনিসের দাম ৩ থেকে ৪ গুণ পর্যন্ত বেড়েছে। দরিদ্র জনগণ দিনে এক বেলাও পেট ভরে খেতে পারছে না। সরকারের ট্রাক সেলে দীর্ঘক্ষণ দাঁড়িয়েও চাহিদামতো দ্রব্যসামগ্রী পাওয়া যাচ্ছে না। অপরদিকে গ্যাস ও বিদ্যুতের চরম সংকটে দেশের নাগরিক ও শিল্প-কারখানা বিপাকে পড়েছে। গৃহিণীরা ঠিকমতো রান্না করতে পারছেন না। গার্মেন্টসহ কল-কারখানার উৎপাদন কমে যাওয়ায় যথাসময়ে শিপমেন্ট করা যাচ্ছে না। ফলে রপ্তানি বাণিজ্যে বিরূপ প্রভাব পড়েছে। দেশের অর্থনীতি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।  

তিনি আরও বলেন, জনগণের ভোটাধিকার হরণ করে একদলীয় প্রহসনের ডামি নির্বাচন করে সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে এবং আন্তর্জাতিকভাবে একঘরে হওয়ার মুখে পড়েছে। সরকারের ডামি নির্বাচন দেশে-বিদেশে কোথাও গ্রহণযোগ্যতা পায়নি এবং কোথাও স্বীকৃতি পাচ্ছে না। দেশে বর্তমান রাজনৈতিক-অর্থনৈতিক, কূটনৈতিক মহাসংকট চলছে। তামাশার ডামি নির্বাচন বাতিল করে নির্দলীয়-নিরপেক্ষ কেয়ারটেকার সরকারের অধীনে একটি অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচন ছাড়া বর্তমান মহাসংকট থেকে দেশকে উদ্ধার করা সম্ভব নয়।  

তাই নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ ও গ্যাস-বিদ্যুৎ সংকটের সমাধান করার জন্য কার্যকর পদক্ষেপ গ্রহণ এবং অবিলম্বে প্রহসনের ডামি নির্বাচন বাতিল করে কেয়ারটেকার সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের তারিখ ঘোষণার দাবিতে আমি দেশের সব জেলা সদরে মঙ্গলবার শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করছি। ঘোষিত এ কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করার জন্য আমি জামায়াতের সব জেলা সংগঠন এবং জেলাবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
টিএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।