ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

কোনো দল নির্বাচন বয়কট করলে কিছু যায় আসে না: হানিফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
কোনো দল নির্বাচন বয়কট করলে কিছু যায় আসে না: হানিফ শান্তি ও গণতন্ত্র সমাবেশে মাহবুবউল আলম হানিফ। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, কোনো দল নির্বাচন বয়কট করলে কিছু যায় আসে না। নির্বাচনে জনগণের অংশগ্রহণ বলে দেয়, তাদের (বিএনপি-জামায়াত) ষড়যন্ত্র বানচাল হয়ে গেছে।

দেশের মানুষ উন্নয়ন চায়, অপশক্তির বিলীন হয়ে যাওয়া দেখতে চায়।

শনিবার (২৭ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও গণতন্ত্র সমাবেশে এসব কথা বলেন তিনি।  

হানিফ বলেন, ৭ জানুয়ারি দেশে শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে। বিএনপি-জামায়াত সেই নির্বাচন বানচালের চেষ্টা করেছে। তাদের লক্ষ্য ছিল একটাই, যেকোনো মূল্যে নির্বাচন বানচাল করতে পারলে দেশে একটি সাংবিধানিক সংকট সৃষ্টি হবে এবং সেই সংকটের মধ্যে অসাংবিধানিক সরকার গঠন করবে।

তিনি বলেন, গত ১৫ বছরে শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নশীল দেশে পরিণত করেছেন এবং ২০৩১ সালের মধ্যে উন্নত বিশ্বের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, ২০৩১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ, স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। সেই উন্নয়ন ব্যাহত করাই ছিল জামায়াত-বিএনপির লক্ষ্য। কারণ তারা আমাদের স্বাধীনতা ও সংবিধানকে মেনে নিতে পারেনি।  

আওয়ামী লীগের এ নেতা বলেন, জনগণ বারবার শেখ হাসিনার নেতৃত্বে তাদের ষড়যন্ত্র রুখে দিয়ে তার (শেখ হাসিনা) হাতে দেশ পরিচালনার দায়িত্ব দিয়েছে। আজ জামায়াত-বিএনপির ষড়যন্ত্র রুখে দেওয়ায় প্রমাণ হয় দেশের জনগণ বঙ্গবন্ধুকন্যার প্রতি আস্থাশীল।  

তিনি বলেন, তারা (বিএনপি) পেট্রোল দিয়ে বাস পুড়িয়ে মানুষ হত্যা করেছে। এ দল এখন মানুষের কাছে সন্ত্রাসী দল। সন্ত্রাসী করে কোনো কিছু অর্জন করা যায় না। এটা প্রমাণিত। আমরা আহ্বান জানাই, যারা পেট্রোল দিয়ে মানুষ হত্যা করেছে, তাদের বাংলাদেশ থেকে চিরবিদায় জানিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী। বক্তব্য রাখেন  আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট কামরুল ইসলাম, মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হকসহ কেন্দ্রীয় ও ঢাকা মহনগর দক্ষিণ আওয়ামী লীগের নেতারা।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
এসসি/ এসকে/এমইউএম/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।