ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘আন্তর্জাতিক মহলে যারা নির্বাচন নিয়ে সন্দিহান ছিল তারাও সন্তুষ্ট’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
‘আন্তর্জাতিক মহলে যারা নির্বাচন নিয়ে সন্দিহান ছিল তারাও সন্তুষ্ট’

ঢাকা: আন্তর্জাতিক মহলে যারা নির্বাচন নিয়ে সন্দিহান ছিল তারা এখন সন্তুষ্ট। তারা এখন সরকারের সঙ্গে কাজ করার অঙ্গীকার করছে বলে জানিয়েছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বিএনপি নির্বাচনে না আসায় বাংলাদেশ একটি ভয়াবহ সন্ত্রাসের হাত থেকে রক্ষা পেয়েছে বলেও তিনি মন্তব্য করেছেন।

রোববার (২১ জানুয়ারি) নৌ-পরিবহন প্রতিমন্ত্রী টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে জিয়ারত ও শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, এবার উৎসবমুখর নির্বাচন হয়েছে। বিএনপি নির্বাচনে এলে তাদের সাথে দেশবিরোধী অপরাধী; স্বাধীনতা বিরোধী ও যুদ্ধ অপরাধীরা থাকতো। নির্বাচন হতো উত্তেজনাপূর্ণ। বাংলাদেশ একটি ভয়াবহ সন্ত্রাসের হাত থেকে রক্ষা পেয়েছে। এত সুন্দর সুষ্ঠু নিরপেক্ষ অবাধ নির্বাচন এর আগে কখনো হয়নি।  

আন্তর্জাতিক মহলে যারা নির্বাচন নিয়ে সন্দিহান ছিল তারাও সন্তুষ্ট। জাতিসংঘসহ বিভিন্ন দেশ প্রতিনিয়ত এই নির্বাচন এবং সরকারকে অভিনন্দন, শুভেচ্ছা জানাচ্ছে। বর্তমান সরকারের সাথে কাজ করা অঙ্গীকার ব্যক্ত করেছে। এর মধ্যে দিয়ে প্রমাণিত হয় বিএনপি ভুল রাজনীতি করেছে, দেশবিরোধী রাজনীতি করেছে।

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী বলেন, আমাদের যে কাজগুলো শেখ হাসিনার নেতৃত্বে চলছে সেগুলো সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া ও শেষ করাই হলো মূল চ্যালেঞ্জ। নৌ-পরিবহন মন্ত্রণালয়ে অনেক প্রজেক্ট আছে। এর মধ্যে সবচেয়ে বড়টি মাতারবাড়ি গভীর সমুদ্র বন্দর নির্মাণ। এরকম অসংখ্য প্রকল্প আছে। সেগুলোর শেষ করা আমাদের মূল চ্যালেঞ্জ। আগামী পাঁচ বছরের মধ্যে আমাদের নৌ-পরিবহন মন্ত্রণালয় যতগুলো প্রকল্প আছে সবগুলো শেষ করব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ হাজার কিলোমিটার নৌপথ খননের কথা বলেছেন। সেটাও আমরা সম্পন্ন করতে চাই। বদ্বীপ পরিকল্পনা বাস্তবায়নের নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং পানি সম্পদ মন্ত্রণালয় সম্মিলিতভাবে নদী নালা খাল বিলের উন্নয়ন  করব। প্রধানমন্ত্রী নির্বাচনী ইশতেহারের বলেছেন- উন্নয়ন দৃশ্যমান বাড়বে এবার কর্মসংস্থান। আমরা কর্মসংস্থানের উপর বিশেষ নজর দেব। তরুণ যুবকরা যেন কর্মসংস্থানের সুযোগ পায় সেদিকেও লক্ষ্য রাখবো।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে মিলাদ মাহফিল ও দোয়ায় অংশ নেন খালিদ। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোস্তফা কামাল, অধীনস্থ দপ্তর ও সংস্থা প্রধানরা। প্রতিমন্ত্রী টুঙ্গিপাড়ায় তিন হাজার কম্বল বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
এসকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।