ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কবরস্থানে শপথ নিয়ে খুলনা বিএনপির ভোট বর্জনের লিফলেট বিতরণ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
কবরস্থানে শপথ নিয়ে খুলনা বিএনপির ভোট বর্জনের লিফলেট বিতরণ

খুলনা: আগামী ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচন প্রতিরোধ করতে কবরস্থানে গিয়ে শপথ বাক্য পাঠ করে খুলনায় লিফলেট বিতরণ করেছে মহানগর বিএনপি।  

বুধবার (০৩ জানুয়ারি) দুপুরে টুটপাড়া কবরস্থানে নিহত ও মৃত ব্যক্তিদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া শেষে শপথ বাক্য সম্পন্ন করেন বিএনপির নেতাকর্মীরা।

 

এ সময় বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতারা মুষ্টিবদ্ধ হাত উঁচু করে শপথ করে বলেন -  আমরা শপথ করছি মহান আল্লাহর রহমত নিয়ে ১ দফা দাবি বাস্তবায়ন হলে ২০১৪ ও ১৮ সালের নির্বাচনে কবরবাসীকে জীবিত দেখিয়ে ভোট প্রদানকারী, ভোটার শনাক্তকারী এবং ভোট গ্রহণকারী এবং যারা আগামী ৭ জানুয়ারি নির্বাচনেও কবরবাসীদের ভোট টানাহেচঁড়ায় জড়িত হবেন, তিনি হোক নির্বাচনী ঠিকাদারি পাওয়া সন্ত্রাসী কিংবা নির্বাচনী কাজে সংশ্লিষ্ট প্রজাতন্ত্রের কর্মচারী, কবরে শায়িত মৃতদের ককটেল মেরে দৌড়ে পালিয়ে যেতে দেখতে পাওয়া গায়েবি মামলার তদন্তকারী এবং নির্দেশদাতা, ইহজগৎ ত্যাগ করা ব্যক্তিদের প্রতি অসম্মান-তাচ্ছিল্য এবং পরিবারের সঙ্গে তামাশাকারীদের, রাজনৈতিক ভিন্নমত থাকার কারণে বিনা চিকিৎসায়/অপচিকিৎসা দিয়ে কারাগারে আটক রেখে মৃত্যুকে ত্বরান্বিত করা ও আপনজনের সঙ্গে বিদায় সাক্ষাৎ করতে না দেওয়া, কবরস্থ করতে বাধাদান, লাশবাহী গাড়িতে হামলা, দাফনের পর কবরস্থানে হামলা, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় নৃশংস উল্লাস প্রকাশকারী সকল ঘটনায় জড়িতদের দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে। এছাড়া আমরা আরও শপথ করছি যে, এ সকল অপকর্মকারীদের সর্বোচ্চ শাস্তির বিধানের জন্য বিএনপি দল খুলনা মহানগর শাখা অঙ্গ ও সহযোগী সংগঠন সর্বোচ্চ সোচ্চার থাকবে ইনশাআল্লাহ।

এরপর খুলনা মহানগরের ২৮ ও ৩০ নম্বর ওয়ার্ডের বিভিন্ন স্থানে ভোট বর্জনের দাবিতে লিফলেট বিতরণ করেন তারা।

লিফলেট বিতরণকালে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম আহ্বায়ক স ম আব্দুর রহমান, শের আলম সান্টু, বদরুল আনাম খান, মাসুদ পারভেজ বাবু, শেখ সাদী, চৌধুরী হাসানুর রশিদ মিরাজ, মহানগর বিএনপি'র সদস্য মো. জাহিদ হোসেন, আক্কাস আলী, শফিকুল ইসলাম শফি, যুবদলের আব্দুল আজিজ সুমন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, জানুয়ারি ০৩,  ২০২৪
এমআরএম/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।