ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মাশরাফিকে সমর্থন জানিয়ে ভোটের মাঠ ছাড়লেন প্রধান প্রতিদ্বন্দ্বী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
মাশরাফিকে সমর্থন জানিয়ে ভোটের মাঠ ছাড়লেন প্রধান প্রতিদ্বন্দ্বী

নড়াইল: নড়াইল-২ আসনে (লোহাগড়া উপজেলা ও নড়াইল সদরের একাংশ) মনোনয়নপত্র ফেরত পেতে দেরি হওয়ার ঘটনাকে ষড়যন্ত্র আখ্যা দিয়ে নির্বাচনের চার দিন আগে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মাশরাফি বিন মুর্তজাকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন স্বতন্ত্র প্রার্থী সৈয়দ ফয়জুল আমির।

বুধবার (৩ জানুয়ারি) বেলা ১১টায় নড়াইল শহরের নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন ট্রাক প্রতীকের এ প্রার্থী।

জানা যায়, সৈয়দ ফয়জুল আমির গত ২৮ ডিসেম্বর সুপ্রিম কোর্টের রায়ে প্রার্থীতা ফেরত পেয়ে ট্রাক প্রতীক নিয়ে মাশরাফির শক্ত প্রতিপক্ষ হিসেবে তিনি নির্বাচনে নামেন।

সাংবাদিক সম্মেলনে সৈয়দ ফয়জুল আমির বলেন, নড়াইল-১ আসনের এমপি কবীরুল হক মুক্তিসহ স্থানীয় নেতাদের অনুরোধ রয়েছে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য। শারীরিকভাবে অসুস্থ ও পরিবারের চাপে নির্বাচন থেকে সরে দাঁড়ালাম আমি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ষড়যন্ত্রের কথা উল্লেখ করে সৈয়দ ফয়জুল আমির বলেন, এটা ষড়যন্ত্র হলেও এই সময়ে এসে আমি কোনো শক্ত কথা বলতে চাচ্ছি না।

এদিকে আদালত সূত্রে জানা গেছে, ২০ ডিসেম্বর হাইকোর্টের ২১ নম্বর বেঞ্চ প্রার্থীতা প্রত্যাখ্যান করলেও সেই তথ্য গোপন করে ২৮ ডিসেম্বর হাইকোর্টের অপর বেঞ্চে রিট আবেদন করলে মনোয়নপত্র ফেরত পান তিনি। পরে নির্বাচন কমিশন তাকে ট্রাক প্রতীক বরাদ্দ দেন।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।