ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বগুড়া-১ আসন 

স্বতন্ত্র প্রার্থীর সমর্থকের ওপর হামলা, এমপির ভাইসহ গ্রেপ্তার ৬

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৪
স্বতন্ত্র প্রার্থীর সমর্থকের ওপর হামলা, এমপির ভাইসহ গ্রেপ্তার ৬

বগুড়া: বগুড়া-১ (সোনাতলা-সারিয়াকান্দি) আসনের স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা কেএসএম মোস্তাফিজুর রহমানের এক সমর্থকের ওপর হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগে সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং স্থানীয় উপজেলা পরিষদ চেয়ারম্যান মিনহাদুজ্জামান লিটনসহ (৫৩) ছয়জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুরে বগুড়া র‌্যাব-১২ ক্যাম্প থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

গ্রেপ্তার মিনহাদুজ্জামান লিটন বগুড়-১ (সোনাতলা-সারিয়াকান্দি) আসনে সংসদ সদস্য এবং ওই আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাহাদারা মান্নানের ছোট ভাই।  

গ্রেপ্তার অপর পাঁচজন হলেন- সোনাতলা উপজেলার সিচারপাড়া এলাকার মৃত আব্দুল লতিফ প্রামাণিকের ছেলে লিমন (৩২), একই উপজেলার জোড়গাছা গ্রামের আবুল্লাহিল বাকি দুলুর ছেলে রায়হান (২৮), তার প্রতিবেশী রানা (২৬), একই গ্রামের পিয়ালা মণ্ডলের ছেলে রাজন (৩৫) এবং তার প্রতিবেশী ফিরোজ কেরানির ছেলে নিপুন (২৮)।

বগুড়া-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাহাদারা মান্নানের বিরুদ্ধে একই দলের আরও দু’জন ভোট যুদ্ধে অংশ নিয়েছেন।  

তারা হলেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য কেএসএম মোস্তাফিজুর রহমান (ঈগল প্রতীক) এবং সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সদস্য শাহাজাদী আলম লিপি (তবলা প্রতীক)।

জানা গেছে, রেজোয়ানুল হক রিজভী নামে আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র প্রার্থী মোস্তাফিজুর রহমানের সমর্থক গত ৩১ ডিসেম্বর রাতে সোনাতলা পৌর এলাকায় ঈগল প্রতীকের মিছিল শেষে বাড়ি ফিরছিলেন। ওইদিন রাত ১১টার দিকে ভেলুরপাড়া এলাকায় পৌঁছালে ওঁৎ পেতে থাকা সন্ত্রাসীরা লাঠি-সোটা এবং রড দিয়ে রিজভীর ওপর হামলা চালায়। এতে রিজভী মারাত্মক আহত হন। আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় আহত রিজভীর স্ত্রী নাসরিন সাথী তার স্বামীর ওপর হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং স্থানীয় উপজেলা পরিষদ চেয়ারম্যান মিনহাদুজ্জামান লিটনসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেন। ওই মামলার পর পরই সোনাতলা থানা পুলিশ এজাহারভুক্ত আসামিদের একজন জোড়াগাছা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মতিনকে গ্রেপ্তার করে।

র‍্যাব-১২ বগুড়া কোম্পানি কমান্ডার (পুলিশ সুপার) মীর মনির হোসেন জানান, অভিযোগের ভিত্তিতে সিরাজগঞ্জে র‍্যাব-১২ হেডকোয়ার্টার্সের একটি গোয়েন্দা দল বঙ্গবন্ধু সেতুর আগে ঢাকা-রংপুর মহাসড়কে অভিযান চালিয়ে সোনাতলা উপজেলা চেয়ারম্যানসহ ছয়জনকে গ্রেপ্তার করে। বগুড়া থেকে ঢাকায় যাওয়ার পথে তাদের গ্রেপ্তার করা হয়। করে তাদের সোনাতলা থানায় হস্তান্তর করা হয় ৷

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।