ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আমি নিরপরাধ, আমার ওপরে জুলুম করা হচ্ছে: পবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৪
আমি নিরপরাধ, আমার ওপরে জুলুম করা হচ্ছে: পবন

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে প্রার্থিতা বাতিলের পর হাবিবুর রহমান পবন নিজের ফেসবুক আইডিতে দেওয়া এক স্ট্যাটাসে বলেছেন, আমি নিরপরাধ, আমার ওপর জুলুম করা হচ্ছে। ইনশাআল্লাহ আমি রামগঞ্জের মানুষের দোয়ায় শেষ পর্যন্ত লড়ে যাব।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য পবনের প্রতীক ছিল ঈগল।
 
লক্ষ্মীপুর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এবং পুলিশ সুপারকে দেখে নেওয়ার হুমকির ঘটনায় মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুরের নির্বাচন কমিশন থেকে তার প্রার্থিতা বাতিল করা হয়।  

এরপর পবন তার ফেসবুকে লেখেন, আমি নিরপরাধ, আমার ওপরে জুলুম করা হচ্ছে। ইনশাআল্লাহ আমি রামগঞ্জের মানুষের দোয়ায় শেষ পর্যন্ত লড়ে যাব।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আমার নেতাকর্মীদের প্রতি অনুরোধ, আপনারা কেউ কারো সঙ্গে দয়া করে তর্কে জড়াবেন না। সব ধরনের বিশৃঙ্খলা এড়িয়ে চলুন। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত নির্বাচনী প্রচারণা বন্ধ রাখুন। সবার প্রতি কৃতজ্ঞতা ও অসংখ্য ধন্যবাদ।  

নির্বাচনী অপরাধসহ ‘নির্বাচন-পূর্ব অনিয়ম’ সংঘটনের দায়ে গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও), ১৯৭২ এর ৯১ (ই) অনুচ্ছেদের ২ ধারা অনুযায়ী পবনের প্রার্থিতা বাতিল করা হয়।

এ আসনে নৌকা প্রতীকের প্রার্থী হলেন বর্তমান সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খান। গত কয়েদিন ধরে নির্বাচনী মাঠে এ দুই প্রার্থী একে অপরের বিরুদ্ধে কর্মীদের ওপর হামলা এবং গণসংযোগে বাধা দেওয়ার অভিযোগ করে  আসছিলেন। প্রচারণার সময় একাধিকবার নৌকার কর্মীদের বিরুদ্ধে ঈগলের কর্মীদের মারধর করার অভিযোগ তোলেন পবন। এ নিয়ে রামগঞ্জ থানায় দুটি মামলাও হয়েছে।  

প্রার্থিতা বাতিলের পর পবনের সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করেও সম্ভব হয়নি। তবে তার স্ত্রী ফোন কল রিসিভ করে বলেছেন, প্রার্থিতা বাতিলের বিষয়ে পবন উচ্চ আদালতে যাবেন৷ 

আরও পড়ুন: ডিসি-এসপিকে হুমকিদাতা লক্ষ্মীপুরের পবনের প্রার্থিতা বাতিল

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।