ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

কোনো কিছু না পেলে হতাশার কারণ নেই: সাকিব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৪
কোনো কিছু না পেলে হতাশার কারণ নেই: সাকিব

মাগুরা: তরুণ প্রজন্মের সুন্দর ভবিষ্যতের জন্যে নানা দিক নির্দেশনা দিয়েছেন মাগুরা -১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ক্রিকেটার সাকিব আল হাসান।

তরুণদের উদ্দেশে তিনি বলেছেন, কোনো কিছু না পেয়ে হতাশ হওয়ার কারণ নেই।

 

রোববার (৩১ ডিসেম্বর) রাতে মাগুরা শহরের নোমানী ময়দান মাঠে উন্মুক্ত মঞ্চে স্থানীয় তরুণদের সঙ্গে কথা বলেন নৌকার এ প্রার্থী।  

জেলা শহরের তরুণ প্রজন্মের পক্ষ থেকে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে সাকিব নানা প্রশ্নের উত্তর দেন। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সুফি ফারুক ইবনে আবু বকর।

সাকিব আল হাসান বলেন, কোনো কিছু না পেয়ে হতাশ হওয়ার কারণ নেই। কারণ আমরা সুন্দর একটি পৃথিবী পেয়েছি। এখানে সুন্দরভাবে বেঁচে থাকতে হবে। সুন্দর ভবিষ্যতের জন্য সুনির্দিষ্ট লক্ষ্য দরকার। সেজন্যে দীর্ঘ সময়ের প্রয়োজন হতে পারে। মাঝ পথে থেমে গেলে হবে না। একবার না পারলে আবার চেষ্টা করতে হবে। তবে লক্ষ্যটা সুনির্দিষ্ট হওয়া দরকার। মানে কেউ যদি একটি লক্ষ্য নিয়ে লেগে থাকে তবে সফলতা আসবেই। সময় লাগতে পারে। কারো ক্ষেত্রে অল্প সময়। কারো ক্ষেত্রে ১০ বছর। কারো ক্ষেত্রে তারও বেশি। কিন্তু সফলতার ক্ষেত্রে হতাশার কোনো জায়গা নেই। হাল ছাড়লে হবে না।

এমপি নির্বাচিত হওয়ার পর মাগুরা জেলা বেকার সমস্যা সমাধান ও শিল্প নগরী গঠনে কি ধরনের ভূমিকা রাখবেন - এমন প্রশ্নের জবাবে সাকিব বলেন, মাগুরা ছোট একটি জেলা হলেও উন্নয়ন সম্ভবনা রয়েছে এখানে। জেলাটি কৃষি নির্ভর। তাই কৃষিকে বেশি প্রাধান্য দিতে হবে। পাশাপাশি জেলায় একটি শিল্প নগরী গড়ে তোলা হবে। সেখানে কর্ম সংস্থান সৃষ্টি হলে বেকার সমস্যা সমাধান হবে।  

তিনি আরও বলেন, সুন্দর ও সফল আগামী মাগুরা গঠনের আমার পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা থাকবে।

অনুষ্ঠানের সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী তনুশ্রী বিশ্বাস তার প্রশ্নে মাগুরায় একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের দাবি করেন।  

তার প্রশ্নের জবাবে বাংলাদেশ ক্রিকেট দলপতি বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়ের ক্ষেত্রে আমি সর্বোচ্চ চেষ্টা করব। মাগুরার সবক্ষেত্রে উন্নয়নের জন্যে আমার সর্বোচ্চ চেষ্টা থাকবে।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।