ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মেহেরপুরে বিএনপির ১০ নেতাকর্মী গ্রেপ্তার, বোমা সদৃশ বস্তু উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২৩
মেহেরপুরে বিএনপির ১০ নেতাকর্মী গ্রেপ্তার, বোমা সদৃশ বস্তু উদ্ধার

মেহেরপুর: নাশকতার অভিযোগে মেহেরপুরের গাংনীতে বিএনপি, যুবদল এবং স্বেচ্ছাসেবক দলের ১০ নেতাকর্মীকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় ৫টি বোমা সাদৃশ বস্তু, ১৭টি বাঁশের লাঠি ও একটি টায়ার জব্দের দাবি করেছে পুলিশ।

রোববার (২৪ ডিসেম্বর) ভোরে গাংনী উপজেলার ওলিনগর গ্রামে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।  

আটকরা হলেন-মেহেরপুর জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল আওয়াল (৫৭), জেলা বিএনপির  সাংগঠনিক সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান জুলফিকার আলী ভূট্টো(৫৬), সাহারবাটী ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি শরিফুল  ইসলাম মালিথা (৪৫), বামন্দী ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি নাহারুল ইসলাম (৪৮), গাংনী পৌরসভার ৯ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সভাপতি বশির আহমেদ (৪৫), সাহারবাটী ইউনিয়ন বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক কাবেল উদ্দীন, বামন্দী ইউনিয়ন যুবদলের সভাপতি মাহিদুর রহমান কালু (৪৮),সহ-সভাপতি আশরাফুল ইসলাম (৪০),বামন্দী ইউনিয়ন বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি(৫০)।

মেহেরপুর জেলা গোয়েন্দা পুলিশ ডিবি ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল আলম এ তথ্য নিশ্চিত করেন।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম জানান, রোববার ভোরের দিকে গাংনী উপজেলার ওলিনগর এলাকায় নাশকতার উদ্দেশে বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা জড়ো হয়। একপর্যায়ে তারা সড়কে অগ্নিসংযোগের করার চেষ্টা করে। গোপন সংবাদের ভিত্তিতে মেহেরপুর জেলা গোয়েন্দা পুলিশ ( ডিবি) অভিযান চালিয়ে ১০ জনকে আটক করে। এ ব্যাপারে রোববার একটি মামলা হয়েছে। দুপুরে তাদের আদালতে পাঠানো হলে জেলহাজতে নির্দেশ দেওয়া হয়।

এদিকে মেহেরপুর জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি মাসুদ অরুন বলেন, বিএনপির চলমান আন্দোলনকে নস্যাৎ করতে পুলিশ দলীয় নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি চালিয়ে তাদের আটক করেছে। তিনি এ আটকের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।