ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ভোটের নামে তামাশা-লুটপাটের ভাগাভাগি চাই না: বামজোট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
ভোটের নামে তামাশা-লুটপাটের ভাগাভাগি চাই না: বামজোট

ঢাকা: ভোট চাই, কিন্তু ভোটের নামে তামাশা ও লুটপাটের ভাগাভাগি চাই না বলে উল্লেখ করেছে বাম গণতান্ত্রিক জোট।

শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে রাজধানীর পুরানা পল্টন মোড় থেকে শান্তিনগর পর্যন্ত নির্বাচন বর্জনের দাবিতে প্রচারপত্র বিতরণ ও সাধারণ মানুষের সাথে মতবিনিময়কালীন সময়ে নেতৃবৃন্দ এ কথা বলেন।

 

প্রচারাভিযান উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, (বাসদ মার্ক্সবাদী) মানস নন্দী, সমাজতান্ত্রিক পার্টির আব্দুল আলী, বাসদের নাসির উদ্দীন প্রিন্স, সিপিবি’র জলি তালুকদার, ডা. সাজেদুল হক রুবেল ও জাহিদ হোসেন খান।

এ সময় নেতারা বলেন, আমরা ভোট চাই, কিন্তু ভোটের নামে তামাশা ও লুটপাটের ভাগাভাগি চাই না। মানুষের ভোট ও কাজের অধিকার প্রতিষ্ঠার জন্য এই ভাগাভাগি রুখে দাঁড়াতে হবে।  

বাম গণতান্ত্রিক জোট নেতারা বলেন, বিগত দুটি প্রহসনের ভোটে তথাকথিত নির্বাচিতরা টাকার পাহাড় গড়ে তুলেছে, এলাকায় জমিদারতন্ত্র কায়েম করেছে। জনগণের ভোট ও গণতান্ত্রিক অধিকার ধ্বংস করে ভয়ের রাজত্ব কায়েম করেছে। এবারের ভোটের নামে তামাশা রুখে দাঁড়িয়ে জনগণের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনতে হবে।

নেতারা ৭ জানুয়ারির ভোট বর্জন করে সরকারের প্রহসনের বিরুদ্ধে অবস্থান নিতে এবং ভোটাধিকার, গণতন্ত্র ও ব্যবস্থা বদলের সংগ্রাম জোরদার করতে সচেতন দেশবাসীর প্রতি আহ্বান জানান।

বাম গণতান্ত্রিক জোটের উদ্যোগে আগামীকাল রোববার (২৪ ডিসেম্বর) বেলা ১১টায় পুরানা পল্টনে সিপিবি কার্যালয়ের সামনে থেকে মতিঝিল এলাকায় প্রচারপত্র বিতরণ ও নির্বাচন বর্জনে প্রচারাভিযান পরিচালিত হবে।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
আরকেআর/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।