ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হরতাল অবরোধের রাজনীতি যারা করে তারা গণতন্ত্রে বিশ্বাসী নয়: ফেরদৌস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
হরতাল অবরোধের রাজনীতি যারা করে তারা গণতন্ত্রে বিশ্বাসী নয়: ফেরদৌস

ঢাকা: হরতাল অবরোধের রাজনীতি যারা করে তারা গণতন্ত্রে বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসনের আওয়ামী লীগের প্রার্থী চিত্রনায়ক ফেরদৌস আহমেদ।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) নির্বাচন ভবনে আয়োজিত প্রার্থীদের সঙ্গে নির্বাচন কমিশনের (ইসি) বৈঠক থেকে বেরিয়ে তিনি এ মন্তব্য করেন।

ফেরদৌস বলেন, হরতাল অবরোধের রাজনীতি যারা করে তারা তো গণতন্ত্রে বিশ্বাস করে না। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা হোক, গণতান্ত্রিক রাষ্ট্রপালিত হোক- এটা যদি তারা চাইতো তাহলে তো নির্বাচনেই অংশ নিতো। কিন্তু তারা প্রতিদিনই হরতাল, অবরোধ দিচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ শান্তি চায়। জ্বালাও, পোড়াওয়ের রাজনীতি, অবরোধের রাজনীতি তারা পছন্দ করে না। ট্রেনে কীভাবে নৃশংসভাবে মানুষ হত্যা করা হলো। আর আমাদের আওয়ামী লীগের নেতাকর্মীরা সবাই কিন্তু শান্তি সমাবেশ করে মানুষের জানমালে নিরাপত্তা দিচ্ছে। মানুষের আস্থা বেড়েছে, বিশ্বাস বেড়েছে। মানুষ এখন তাদের কাজে বেরুচ্ছে।

নৌকার এ প্রার্থী আরও বলেন, জ্বালাও পোড়াওয়ের প্রতি মানুষেরে একেবারেই আস্থা নেই। আমি শতভাগ আশাবাদী। মানুষ বলছে, তারা ভোটকেন্দ্রে যাবে। অবাধ, সুষ্ঠু, সুন্দর, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক ভোট উৎসব হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ফেরদৌস বলেন, আমার ওখানে (ঢাকা-১০) আরও তিনজন আছেন। কোনো প্রার্থীকেই ছোট করে দেখা উচিত নয়। আমার প্রতিপক্ষকে শক্তিশালী ভেবেই আমি কাজ করছি। কারণ ভোটকেন্দ্রে গিয়ে কে কাকে ভোট দেবে তাকি আমরা বলতে পারি? মানুষ যাকে যোগ্য মনে করবে তাকেই ভোট দেবে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
ইইউডি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।