ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কোনো কিছুতেই মনে হয় না হরতাল বা অবরোধ চলছে: আমু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
কোনো কিছুতেই মনে হয় না হরতাল বা অবরোধ চলছে: আমু

বরিশাল: ১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, দেশের বর্তমান পরিস্থিতিতে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার স্বার্থে উন্নয়নের ধারা অব্যহত রাখার স্বার্থে এবং মুক্তিযুদ্ধে চেতনা ও মূলবোধ প্রতিষ্ঠার লক্ষ্যে সর্বপরি সাংবিধানিক ভিত্তি বজায় রাখার জন্যই জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের আওয়ামী লীগে যোগদান করেছেন শাহজাহান ওমর। জাতীয় স্বার্থে যোগদান করার পরিপ্রেক্ষিতে তিনি আজকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনিত হয়েছেন ঝালকাঠি ১ সংসদীয় আসন থেকে।

বুধবার (২০ ডিসেম্বর) রাত ৮টায় বরিশালনগরের কবি জীবনানন্দ দাশ সড়কস্থ তার নিজ বাসভবনে রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলা আওয়ামী লীগের সাথে বৈঠক শেষে সাংবাদিককে প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এ সময় আমির হোসেন আমু বিএনপি’র প্রশ্নে বলেন, বিএনপির ভবিষ্যত কি একটু কমনসেন্স থাকলে দেশের মানুষ সবাই-ই উপলব্ধি করতে পারে। আমরা আন্দোলন করতাম হরতালের ডাক দিলে অটোমেটিক হরতাল হয়ে যেতো। পিকেটিংও লাগতো না, পরে আমরা মিছিল করতাম। কিন্তু এখন তাদের (বিএনপির) কত দিন-মাস ধরে অবরোধ হরতালের ডাক চলতেছে। গাড়ি-রিক্সা সবই চলতেছে, বাজারঘাট চলতেছে, কোনো কিছুতেই মনে হয় না হরতাল বা অবরোধ চলতেছে। অর্থাৎ এতে জনগনের সম্পৃক্ততা নেই। আজ বিএনপি জনগন থেকে বিচ্ছিন্ন। জনগন থাকলে তাদের হরতাল অবরোধ সফল হতো।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা মারা যাওয়ার পর সবাই আমাদের নেতারা জেলে ছিলো। তারপরও আওয়ামী লীগের নেতৃত্বে দেশে আন্দোলন হয়েছে, জিয়াউর রহমান, এরশাদ ও খালেদা জিয়ার বিরুদ্ধে আন্দোলন হয়েছে। আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করার পরও বিভিন্ন জেলার সমস্ত নেতারা কারাগারে থাকার পরেও, আমাদের বিরুদ্ধে হামলা মামলা হওয়ার পরেও দেশে আওয়ামী লীগের নেতৃত্বে আন্দোলন হয়েছে। আওয়ামী লীগের আন্দোলনে খালেদা জিয়া বাধ্য একমাসের মধ্যে ক্ষমতা ছেড়ে আবার নির্বাচন দিয়েছে। সেই নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে। এরশাদও পদত্যাগ করতে বাধ্য হয়েছিলো। আওয়ামী লীগ আন্দোলন সংগ্রাম পাকিস্তান আমল থেকে করে আসছে এবং জনগনকে নিয়েই করে আসছে।

আমির হোসেন আমু বলেন, আন্দোলন দলের কর্মীর উপর নির্ভর করে না, আন্দোলন নির্ভর করে জনগনের সম্পৃক্ততায়। জনগন সম্পৃক্ত থাকলে আন্দোলনে সফল হওয়া যায় নইলে না।

এ সময় ঝালকাঠি-১ আসনের নৌকার প্রার্থী শাহজাহান ওমরসহ জেলা আওয়ামী লীগসহ রাজাপুর কাঠালিয়া উপজেলারর নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।