ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ট্রেনে আগুনের ঘটনায় সরকারের সংশ্লিষ্টতা রয়েছে: রিজভী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
ট্রেনে আগুনের ঘটনায় সরকারের সংশ্লিষ্টতা রয়েছে: রিজভী

ঢাকা: রাজধানীর তেজগাঁও এলাকায় ট্রেনে আগুনের ঘটনায় সরকারের সংশ্লিষ্টতা রয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, নেত্রকোনার মোহনগঞ্জ থেকে আসার সময় তেজগাঁও এলাকায় ট্রেনে আগুন লাগানো হয়েছে। একই ট্রেনে কয়েকদিন আগে স্লিপার খুলে ফেলা হয়েছিল। সেখানে একজন মারা গিয়েছিল। ট্রেনের নিরাপত্তা কোথায়? কেন আজ চারজন মানুষ পুড়ে মারা গেল? এটার সাথে রাষ্ট্রক্ষমতার নিশ্চিত সম্পর্ক আছে।

তদন্ত ছাড়াই ট্রেন পোড়ানোর ঘটনায় আন্দোলনকারীদের দোষারোপ করায় ডিএমপি কমিশনারের বক্তব্যের সমালোচনা করেন রিজভী। তিনি বলেন, পুলিশ কমিশনার বলেছেন এটার সাথে আন্দোলনকারীদের সম্পৃক্ততা আছে। সরকার সব জায়গায় ক্রীতদাস বসিয়ে রেখেছে। তারা তো একই কথা বলবে। শেখ হাসিনার সুরে কথা বলছেন। আপনি তো এখনও তদন্ত শুরুই করেননি তার আগে বলে দিলেন?

বিএনপির এ নেতা আরও বলেন, অনেকগুলো সিমটম থেকে বোঝা যায় এটার সাথে সরকারের সংশ্লিষ্টতা আছে। একই ট্রেন বারবার আক্রান্ত হচ্ছে আর সরকারের কোনো পদক্ষেপ নেই। অবলীলায় এতগুলো প্রাণ ঝরে গেল। এগুলো থেকে কি মনে হয় না এই ঘটনার সাথে সরকারের সম্পৃক্ততা আছে? অবরোধ-হরতালকারীদের ওপর দোষ চাপানোর জন্যই এটা একটা পরিকল্পনা। সরকার এখন জঙ্গি নাশকতার আশঙ্কা করবে, এটা আমরা প্রতিদিনই বলে আসছি। এবং সেটা আজ বাস্তবে প্রতিপালিত হচ্ছে রেলের ঘটনা নিয়ে।

সংবাদ সম্মেলনে বিভিন্ন বিষয়ে আরও বক্তব্য দেন রিজভী। দলের নেতাকর্মীদের বিরুদ্ধে হামলা মামলার বিবরণও তুলে ধরেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সারা দেশে বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের ২২৫ জনের বেশি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। মামলা দেওয়া হয়েছে আটটি; আসামি ৭৭৫ জনের বেশি। আহত হয়েছেন অন্তত ৬০ জন।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।