ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

২৮ অক্টোবরের পর থেকে কারাগারে বিএনপির ২১৮৩৫ নেতা-কর্মী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
২৮ অক্টোবরের পর থেকে কারাগারে বিএনপির ২১৮৩৫ নেতা-কর্মী

ঢাকা: ২৮ অক্টোবরের মহাসমাবেশের পর থেকে এ পর্যন্ত বিএনপির ২১ হাজার ৮৩৫ জন নেতা-কর্মীকে কারান্তরীণ করা হয়েছে বলে জানিয়েছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

সোমবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে এক সংবাদ সম্মেলনে এমন তথ্য জানিয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ফোরামের মহাসচিব ও বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

এ সময় উপস্থিত ছিলেন আইনজীবী ফোরামের সভাপতি ও সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী, আইনজীবী মাহবুব উদ্দিন খোকন, বদরুদ্দোজা বাদল, রুহুল কুদ্দুস কাজল, গাজী কামরুল ইসলাম সজল, আবেদ রাজা, সৈয়দ মামুন মাহবুব, মো. আক্তারুজ্জামান, মো. কামাল হোসেন ও মো. মাহবুবুর রহমান খান প্রমুখ।

সম্প্রতি আওয়ামী লীগ নেতা কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের দেওয়া বক্তব্যের সমালোচনা করে বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, তার বক্তব্যে প্রতিভাত হয়েছে যে, জনগণের লুণ্ঠিত ভোটাধিকার, গণতন্ত্র, মানবাধিকার পুনঃপ্রতিষ্ঠার যে আপসহীন আন্দোলন বিএনপি চালিয়ে যাচ্ছে, সেই আন্দোলনকে স্তব্দ করার জন্য বর্তমান অনির্বাচিত সরকার ২৮ অক্টোবরের পর থেকে বিএনপির ২১ হাজার ৮৩৫ জন নেতা কর্মীদেরকে অন্যায়ভাবে কারাগারে অন্তরীণ করেছে। গত ১৪ সপ্তাহে মোট ৭৯টি মামলায় মোট ১২৪৯ জন বিএনপি নেতা কর্মীদের বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
ইএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।