ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শরিকদের ৭ আসন পুনর্বিবেচনার আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২৩
শরিকদের ৭ আসন পুনর্বিবেচনার আহ্বান

ঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচনে ১৪ দলের শরিকদের ৭ আসন পুনর্বিবেচনার আহ্বান জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) রাতে জাসদ সভাপতি হাসানুল হক ইনু এক ভিডিওবার্তায় এ আহ্বান জানান।

ইনু বলেন, আমির হোসেন আমু যে প্রস্তাব করেছেন, সেটি প্রাথমিক প্রস্তাব, যা আমরা গ্রহণ করিনি, পুনর্বিবেচনার জন্য আহ্বান জানিয়েছি। আমরা মনে করি আসন বাড়ানো দরকার। স্বতন্ত্র প্রার্থী তুলে নেওয়া দরকার।  

তিনি বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে অবিলম্বে একটি জরুরি বৈঠকের ভিত্তিতে আলোচনার মাধ্যমে চূড়ান্ত করে, তারপর তালিকা প্রকাশ করা বাঞ্ছনীয়। আমরা আবার বলছি, আমু ভাইয়ের প্রস্তাবটি প্রাথমিক প্রস্তাব, যা আমরা পুনর্বিবেচনার জন্য আবার ফেরত পাঠিয়েছি।

বৃহস্পতিবার রাতে ১৪ দলের সমন্বয়ক ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ১৪ দলীয় জোটের শরিক দলগুলোর জন্য সাতটি আসন ছেড়ে দেওয়ার তথ্য জানান।

আমির হোসেন আমু বলেন, ১৪ দলীয় জোটের অন্যতম শরিক রাশেদ খান মেননের বাংলাদেশের ওয়ার্কার্স পার্টিকে তিনটি, হাসানুল হক ইনুর জাতীয় সমাজতান্ত্রিক দলকে (জাসদ) তিনটি আসন দেওয়া হয়েছে। এ ছাড়া আনোয়ার হোসেন মঞ্জুর জাতীয় পার্টিকে (জেপি) একটি আসন দেওয়া হয়েছে। এসব আসনে জোটের প্রার্থীরা নৌকা প্রতীকে ভোট করবেন।

তিনি আরও জানান, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বরিশাল-৩ আসন, ফজলে হোসেন বাদশা রাজশাহী-২ এবং সাতক্ষীরা-১ আসন থেকে মোস্তফা লুৎফুল্লাহ আহসান নির্বাচনে অংশ নেবেন ।  

জাসদ সভাপতি হাসানুল হক ইনু কুষ্টিয়া-২ আসন থেকে, লক্ষ্মীপুর-৪ আসন থেকে মোশারফ হোসেন এবং বগুড়া-৪ আসনে রেজাউল করিম তানসেন নির্বাচনে অংশ নেবেন।

এ ছাড়া জেপির আনোয়ার হোসেন মঞ্জু পিরোজপুর-২ আসন থেকে ১৪ দলের প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে নির্বাচন করবেন।

আরেক শরিক বাংলাদেশ তরিকত ফেডারেশনকে একটি আসন দেওয়া হবে বলে জানা গেছে। তবে তা এখনো চূড়ান্ত হয়নি বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ০৯১০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২৩
আরকেআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।