ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির আর হারানোর কিছু নেই: মিনু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
বিএনপির আর হারানোর কিছু নেই: মিনু বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু

রাজশাহী: বিএনপির আর হারানোর কিছু নেই বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।  

তিনি বলেন, আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে।

পেছানোর মতো জায়গা নেই। এখন বাঁচতে হলে বীরের মতো বাঁচতে হবে। প্রয়োজনে শহীদ হতে হবে।

রোববার (১০ ডিসেম্বর) বেলা ১১টা থেকে দুপুর পর্যন্ত রাজশাহী মহানগরীর রানীবাজার বাটার মোড় এলাকায় বিএনপির মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন চলাকালে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে বিএনপি নেতা মিজানুর রহমান মিনু এ মন্তব্য করেন।

সমাবেশে মিজানুর রহমান মিনু বলেন, দেশের গণতন্ত্র ধ্বংস হয়ে গেছে। নিত্যপণ্যর দাম হু হু করে বাড়ছে। আকাশচুম্বী দামের কারণে সাধারণ মানুষ মহাবিপদে পড়ে গেছে। তাই আর কোনো আপস নয়। মানুষের ভোট ও ভাতের অধিকার ফিরিয়ে আনতে সবাইকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হব।

মিনু আরও বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। এ অবস্থায় তার কিছু হলে সরকারকে দ্বায়ভার গ্রহণ করতে হবে। আর প্রতিদিন বিএনপি ,অঙ্গ ওসহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিনা কারণে আটক করে কারাগারে নেওয়া হচ্ছে। গত ২৮ অক্টোবরের পর থেকে এখন পর্যন্ত রাজশাহীতে ১ হাজার ৮০০ নেতাকর্মীকে বিনা কারণে আটক করে কারাগারে নেওয়া হয়েছে বলেও এ সময় দাবি করেন মিজানুর রহমান মিনু।

এ নির্বাচন তপসিল বাতিল, নির্বাচন কমিশন ও অবৈধ সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধিনে নির্বাচন করার লক্ষে কঠোর আন্দোলন গড়ে তোলা আহ্বান জানান তিনি। সেইসাথে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ বিএনপি স্থায়ী  ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের আটককৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন মিনু।

কর্মসূচি থেকে তিনি সরকার পতনের যুগপৎ আন্দোলনের জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

বিএনপি রাজশাহী মহানগর ও জেলার আয়োজনে মানববন্ধনে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক এমপি জাহান পান্না, রাজশাহী মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নজরুল হুদা, জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন ও বজলুল হক মন্টু ও রাজশাহী মহানগর জিয়া পরিষদের সভাপতি অধ্যাপক আকতার হোসেন।

এছাড়া রাজশাহী জেলা ও মহানগর বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।