ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি নেতা জিকে গউছকে সিলেট কারাগারে স্থানান্তর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
বিএনপি নেতা জিকে গউছকে সিলেট কারাগারে স্থানান্তর

হবিগঞ্জ: সাবেক অর্থমন্ত্রী ও সংসদ সদস্যকে হত্যার চেষ্টা মামলার আসামি বিএনপির কেন্দ্রীয় নেতা এবং হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জিকে গউছকে সিলেটে স্থানান্তর করা হয়েছে।

শনিবার (২ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় হবিগঞ্জ কারাগারের ফটক থেকে জিকে গউছকে বহনকারী কালো রঙের একটি মাইক্রেবাস সিলেটের উদ্দেশে ছেড়ে যায়।

এ সময় বিএনপি নেতার আত্মীয় স্বজন ও দলীয় কর্মীরা কারা ফটকে ভিড় করেন। পরে কড়া নিরাপত্তায় গাড়িটি ছেড়ে যায়।

হবিগঞ্জ কারাগারের জেলার মো. মাসুদ হাসান বাংলানিউজকে জানান, আগামী ৫ ডিসেম্বর সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ উপলক্ষে এ মামলার আসামি জিকে গউছকে সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে হাজির করা হবে। এজন্য সিলেট কারাগারে স্থানান্তরিত করা হয়েছে। এরপর তাকে আবার হবিগঞ্জ জেলা কারাগারে আনা হবে।

এর আগে গত ২৯ আগস্ট সন্ধ্যায় জিকে গউছকে গ্রেপ্তার করে রাজধানীর মিন্টু রোডের ডিবি কার্যালয়ে নেওয়া হয়। পরে সেখান থেকে কারাগারে পাঠানো হয়।

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহিরকে হত্যা ষড়যন্ত্রের মামলায় তার বিরুদ্ধে অভিযোগ করা হয়। জিকে গউছ আওয়ামী লীগের এই দুই নেতাকে হত্যার ষড়যন্ত্র ও পরিকল্পনা করেছিলেন। এ ঘটনায় ২০১৫ সালের ২৮ আগস্ট হবিগঞ্জ সদর মডেল থানায় তার বিরুদ্ধে মামলা হয়।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২৩
জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।