ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঝালকাঠির দুই আসনে আমুসহ ১৫ জনের মনোনয়নপত্র জমা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
ঝালকাঠির দুই আসনে আমুসহ ১৫ জনের মনোনয়নপত্র জমা

ঝালকাঠি: ঝালকাঠির দুটি আসনে আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র ও সমন্বয়ক আমির হোসেন আমুসহ ১৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।  

আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেল ৫টায় জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোহা. আব্দুস  সালেক এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, ঝালকাঠি-০১ (রাজাপুর-কাঠালিয়া) আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান এমপি ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি বজলুল হক হারুন (নৌকা), বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক আইন প্রতিমন্ত্রী ব্যারিস্টার শাহজাহান ওমর বীরউত্তম, মামুন সিকদার (সাংস্কৃতিক মুক্তিজোট), জসিম উদ্দিন তালুকদার (তৃণমূল বিএনপি), আবু বকর সিদ্দিক (জাকের পার্টি), এজাজুল হক (জাতীয় পার্টি) মনিরুজ্জামান মনির (স্বতন্ত্র), নুরুল আলম (স্বতন্ত্র), মোহাম্মদ ইসমাইল (স্বতন্ত্র), মুজিবুর রহমান মৃধা (স্বতন্ত্র) ব্যারিস্টার আবুল কাশেম ফখরুল ইসলাম (স্বতন্ত্র)।  

তিনি জানান, বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক আইন প্রতিমন্ত্রী ব্যারিস্টার শাহজাহান ওমর বীরউত্তম অনলাইনে মনোনয়নপত্র দাখিল করেছেন। সেখানে তিনি দলীয় প্রতীক হিসেবে নৌকায় টিক চিহ্ন দিয়েছেন।  

সহকারী রিটার্নিং অফিসার বলেন, ঝালকাঠি-০২ (সদর-নলছিটি) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন আমির হোসেন আমু (নৌকা), ফারুক আহম্মেদ (জাকের পার্টি), নাসির উদ্দিন (জাতীয় পার্টি), মো. ফোরকান (এনপিপি)।  

এদিকে বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক আইন প্রতিমন্ত্রী ব্যারিস্টার শাহজাহান ওমরের মনোনয়নপত্র দাখিল নিয়ে ঝালকাঠি জেলাজুড়ে সর্বমহলে চলছে রাজনৈতিক গুঞ্জন।  

ঝালকাঠি-১ (আসনে কে হবেন নৌকার মাঝি এমন টানাপড়েন শুরু হয়েছে সরকার দলীয় নেতাকর্মীদের মাঝে।  
অপরদিকে এ আসনের বিএনপি নেতাকর্মীদের মধ্যে বইছে চরম হতাশা। কি করবেন আর কোন দিকে যাবেন সেই দোটানায় পড়েছেন তারা।  

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।