ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ছেলের মনোনয়নে আনন্দ মিছিল নিয়ে রাস্তায় মাশরাফির বাবা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
ছেলের মনোনয়নে আনন্দ মিছিল নিয়ে রাস্তায় মাশরাফির বাবা

নড়াইল: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার (২৬ নভেম্বর) বিকাল ৪টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে নৌকার প্রার্থীদের নাম ঘোষণা করা হয়।

 

নড়াইল-২ আসন থেকে আবারও নৌকার মনোনয়ন পেয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

মাশরাফি বিন মর্তুজার নাম ঘোষণার পর পরই নড়াইলে ও লোহাগড়ার বিভিন্ন এলাকায় আনন্দ মিছিল বের করে আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী ও সাধারণ মানুষ।

একটি আনন্দ মিছিল নিয়ে পৌরসভা থেকে বের হন প্যানেল মেয়র কাজী জহির। যোগ দেন মাশরাফির বাড়ির সামনের মাঠে। সেখানে মুহুর্মুহু ফোটানো হয় পটকা-বাজি। রাস্তা ও মাঠে আনন্দ আর উল্লাস করেন মাশরাফির সমর্থকেরা।  

এরপর বিকালে বিশাল বহর নিয়ে আনন্দ মিছিলে নেতৃত্ব দেন মাশরাফির বাবা গোলাম মোর্তজা স্বপন। মোটর শোভাযাত্রাটি নড়াইল শহর-রূপগঞ্জ আউড়িয়া ঘুরে রাসেল সেতু দিয়ে শহরে প্রবেশ করে।

এছাড়া নড়াইল শহরের মুচির পোল, পুরাতন টার্মিনাল, চৌরাস্তা, শেখ রাসেল সেতুসহ বিভিন্ন এলাকায় মোটর শোভাযাত্রা বের  হয়। বিতরণ করা হয় মিষ্টি। ফোটানো হয় আতশবাজি।

এসময় মাশরাফির সমর্থকদের আনন্দে কান্না করতে দেখা যায়। আবার যারা মনোনয়ন পাননি, তাদের সমর্থকদের বিষণ্ন দেখা গেছে।

অন্যদিকে নড়াইল-১ আসন থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য বি এম কবিরুল হক মুক্তি। এ উপলক্ষে কালিয়া, নড়াগাতি ও চাচুরি বাজারে আনন্দ মিছিল বের করে তার সমর্থকরা।

উল্লেখ্য, ২৩ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে দলটির সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় আসন্ন নির্বাচনের দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়। তার আগে নৌকা প্রতীক পেতে ৩০০ আসনের বিপরীতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কেনেন তিন হাজার ৩৬৯ জন। প্রতি আসনে গড়ে ১১ জন এ ফরম কিনেছেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ০৮৫০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।