ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে ইসলামী ঐক্যজোট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে ইসলামী ঐক্যজোট

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইসলামী ঐক্যজোট। তবে নির্বাচন প্রস্তুতিতে সময় স্বল্পতার কথা জানিয়ে ঘোষিত তফসিল পুনঃবিন্যাসের আহ্বান জানিয়েছে দলটি।

সোমবার (২০ নভেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সংবাদ সম্মেলন করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার কথা জানান দলটির নেতারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ইসলামী এক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ বলেন, বাংলাদেশের স্বাধীন অস্তিত্ব টিকিয়ে রাখার স্বার্থে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের আয়োজন করা সময়ের অপরিহার্য দাবি। এ লক্ষ্য অর্জনে ব্যর্থ হলে দেশের স্বাধীন অস্তিত্ব বিপন্ন হওয়ার আশঙ্কা রয়েছে। ইসলামী ঐক্যজোট প্রতিষ্ঠাকাল থেকেই দেশের স্বাধীনতা এবং ইসলাম রক্ষা ও প্রতিষ্ঠার জন্য আপ্রাণ চেষ্টা-প্রচেষ্টা অব্যাহত রেখেছে। দেশের স্বাধীন অস্তিত্ব ও ইসলামের ওপর যখনই কোনো আঘাত এসেছে, ইসলামী ঐক্যজোট তার বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তুলেছে। দেশ ও ইসলাম রক্ষার স্বার্থে যেকোনো ত্যাগ স্বীকার করতে দ্বিধা করেনি ইসলামী ঐক্যজোট।

তিনি বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে ইসলামী ঐক্যজোট নির্বাচন কমিশনের সংলাপে অংশ নিয়েছে। কমিশন প্রতিশ্রুতি দিয়েছে, তারা অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানে বদ্ধপরিকর। তাই দিনের ভোট দিনে অনুষ্ঠান, কালো টাকা ও পেশীশক্তি বন্ধের কঠোর ব্যবস্থা নেওয়া হলে ইসলামী ঐক্যজোটের মজলিসের শূরা বিগত সময়ের মত আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

তবে নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী এই স্বল্প সময়ের ভেতর প্রার্থীদের নির্বাচনের যাবতীয় প্রস্তুতি নেওয়া বেশ কঠিন হবে জানিয়ে তিনি আরও বলেন, তাই ঘোষিত তফসিল পুনঃবিন্যাস করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানাচ্ছি। সেইসঙ্গে গ্রেপ্তার বন্ধ ও গ্রেপ্তার করা আলেম-ওলামা ও নেতাদের মুক্তি দিয়ে নির্বাচনের অনুকূল পরিবেশ নিশ্চিত করার আহ্বান জানাচ্ছি।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক হবে প্রত্যাশা করে ইসলামী এক্যজোটের মহাসচিব বলেন, সবার অংশগ্রহণে স্বতঃস্ফূর্তভাবে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের জন্য সংশ্লিষ্ট সবার প্রতি জোর দাবি জানাচ্ছি। হস্তক্ষেপমুক্ত একটি সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠান দেশের জনগণের প্রাণের দাবি। আমরা আশা করি, নির্বাচন কমিশন কারও কাছে মাথা নত না করে সুষ্ঠু, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক জাতীয় সংসদ নির্বাচনের ব্যবস্থা করবে।

এ সময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ইসলামী ঐক্যজোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুর রশিদ মজুমদার, অধ্যাপক মাওলানা এহতেশাম সারওয়ার, অধ্যাপক জিয়াউল হক মজুমদার, যুগ্ম মহাসচিব মওলানা আবুল কাশেম, মাওলানা আব্দুল হাই ফারুকী, মাওলানা তাহ আবু সাইফ, মাওলানা আব্দুল কাঈয়ুম, সহকারী মহাসচিব ও ধর্মবিষয়ক সম্পাদক মুফতি নাসির উদ্দীন, প্রচার সম্পাদক আনসারুল্ হক ইমরান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
এসসি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।