ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

এবার দলীয় কর্মসূচিতে মাঠে সিসিকের সাবেক মেয়র আরিফ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
এবার দলীয় কর্মসূচিতে মাঠে সিসিকের সাবেক মেয়র আরিফ

সিলেট: গত ২৮ অক্টোবর থেকে একের পর এক আন্দোলন কর্মসূচি দিয়ে আসছে বিএনপি। কিন্তু সিলেটের শীর্ষ সারির বিএনপি নেতাদের রাজপথে দেখা মিলেনি।

কেবল দু’এক নেতা ছাড়া কর্মী সমর্থকরা রাজপথে সরব ছিলেন।

এমনকি, বিএনপির ব্যানারে মাঠে দেখা মিলেনি চেয়ারপার্সনের উপদেষ্টা সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও খন্দকার আব্দুল মোক্তাদিরকে। এছাড়া অনুপস্থিত ছিলেন জেলা এবং মহানগর দুইসভাপতি, সম্পাদকসহ শীর্ষ নেতৃবৃন্দ। সর্বশেষ পঞ্চম দফায় অবরোধ কর্মসূচীতেও শীর্ষ সারির নেতাদের বিএনপির ব্যানারে মাঠে দেখা যায়নি।

অবশেষে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা রোববার ও সোমবার ৪৮ ঘণ্টার হরতালের সমর্থনে আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে সিলেটে মিছিল ও  সংক্ষিপ্ত সমাবেশ করেছেন।

মেয়র পদ ছাড়ার পর শনিবার  (১৮ নভেম্বর) এ প্রথম দলীয় ব্যানারে কর্মসূচিতে অংশ নিতে দেখা গেলো বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আরিফুল হক চৌধুরীকে।

এদিন বিকেলে নগরের বন্দরবাজার এলাকা থেকে আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে মিছিল বের হয়। মিছিলে আরও অংশ নেন বিএনপির কেন্দ্রীয় ক্ষুদ্রঋণ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, জেলা বিএনপির সহসভাপতি মাহবুবুর রব ফয়সল, ইকবাল আহমদ, আশিক আহমদ চৌধুরী, যুগ্ম সম্পাদক ইস্তিয়াক সিদ্দিকী, মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুস সামাদ তুহেল, মদন মোহন কলেজ ছাত্রদলের আহ্বায়ক আফজল হোসেনসহ নেতাকর্মীরা।

মিছিলটি নগরের কোর্ট পয়েন্ট থেকে জেল রোড পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে। এ সময় বক্তব্যে আরিফুল হক চৌধুরী প্রত্যেক পাড়া-মহল্লায় হরতাল সফলের আহ্বান জানান।

সমাবেশে তিনি সরকার ঘোষিত অবৈধ তফসিল প্রত্যাখ্যান করে বলেন, অবিলম্বে এ তফসিল বাতিল করতে হবে। দেশের মানুষের অধিকার ও দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে বিএনপির আন্দোলনে জনগণকে অংশগ্রহণের আহ্বান জানান তিনি।

এরও আগে গত ৭ নভেম্বর সিলেট সিটি করপোরেশনের (সিসিক) নবনির্বাচিত মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরীর কাছে আনুষ্ঠানিক দায়িত্ব হস্তান্তর করেন আরিফুল হক চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।