ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

তফসিল ঘোষণা হলে জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করবে: খেলাফত মজলিস

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২৩
তফসিল ঘোষণা হলে জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করবে: খেলাফত মজলিস

ঢাকা: খেলাফত মজলিসের আমির মাওলানা আব্দুল বাছিত আজাদ বলেছেন, সরকারকে চলমান সংকট নিরসনে অবিলম্বে দলনিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। খেলাফত মজলিসের ৮ দফা গণদাবি মেনে নিতে হবে।

অবিলম্বে নির্বাচনকালীন সরকারের রূপরেখা ঠিক করতে হবে। সরকারকে নিবন্ধিত সব রাজনৈতিক দলের সঙ্গে অবিলম্বে সংলাপে বসতে হবে। দল নিরপেক্ষ নির্বাচনকালীন সরকার ব্যতিত তফসিল ঘোষণা করা হলে জনগণ তা ঘৃণাভরে প্রত্যাখ্যান করবে।

শুক্রবার (১০ নভেম্বর) বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেট থেকে খেলাফত মজলিস ঢাকা মহানগরীর উদ্যোগে আয়োজিত দলনিরপেক্ষ নির্বাচনকালীন সরকারের অধীনে জাতীয় নির্বাচনসহ ৮দফা দাবি আদায়ের লক্ষে আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন

খেলাফত মজলিসের আমির বলেন, দেশের মানুষ আজ ভালো নেই। জনগণ তাদের ভোটের অধিকার ও ভাতের অধিকার ফেরত চায়। এ অধিকার না দিয়ে শুধু উন্নয়ন দেখিয়ে সরকার পার পাবে না।

তিনি আরও বলেন, গার্মেন্টস শ্রমিকদের বুকে গুলি চালিয়ে তাদের ভাতের অধিকার কেড়ে নেওয়া হচ্ছে। তাদের মজুরি যে সামান্য পরিমাণ বাড়ানো হয়েছে তা যথেষ্ট নয়। আলেম-উলামা ও রাজনৈতিক নেতাকর্মীদের জেলে ঢুকিয়ে জনতার দাবি আদায়ের আন্দোলন স্তব্ধ করা যাবে না।

ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি অধ্যাপক মাওলানা আজিজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে নায়েবে আমির মাওলানা আহমদ আলী কাসেমী, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মুহাম্মদ আবদুল জলিল, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাড. মিজানুর রহমান, কেন্দ্রীয় প্রচার ও তথ্য সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরী দক্ষিণ সাধারণ সম্পাদক আবুল হোসাইন ও উত্তর সাধারণ সম্পাদক প্রিন্সিপাল আজিজুল হকের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ইলিয়াস হোসেন, মুফতি আলী আকরাম, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস কেন্দ্রীয় প্রশিক্ষণ ও ক্যাম্পাস সম্পাদক ইমরাইন হোসাইন ও ঢাকা মহানগরী দক্ষিণ সহ-সভাপতি মাওলানা ফারুক আহমদ ভূইয়া।

কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দলনিরপেক্ষ নির্বাচনকালীন সরকারের দাবিতে শুক্রবার ঢাকা মহানগরী, সিলেট মহানগরী, বরিশাল মহানগরী ও পটুয়াখালী জেলাসহ বিভিন্ন শাখায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২৩
এমকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।