ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

সরকার আন্দোলন দমনে ভয়ঙ্কর অপকৌশল করেছে: সাকি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
সরকার আন্দোলন দমনে ভয়ঙ্কর অপকৌশল করেছে: সাকি

ঢাকা: গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেছেন, এই সরকার বলছে যেকোনো মূল্যে তারা নির্বাচন করবে। কিন্তু দেশে আর কোনো একতরফা নির্বাচন হতে দেব না।

এই সরকার আন্দোলন দমনের জন্য ভয়ঙ্কর রকম অপকৌশল গ্রহণ করেছে।

টানা ৭২ ঘণ্টা অবরোধ সমর্থনে রাজধানীর পল্টনে মিছিল করেছে গণতন্ত্র মঞ্চ। বুধবার (১ নভেম্বর) দুপুর পৌনে ১২টায় তোপখানা রোড থেকে মিছিলটি শুরু হয়। মিছিলটি বিজয়নগর, পল্টন মোড় এবং প্রেসক্লাব ঘুরে সচিবালয়ের পাশে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। সেই সমাবেশেই এসব কথা বলেন সাকি।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক বলেন, সরকার নিজেদের এজেন্টদের দিয়ে বিরোধী দলের সমাবেশে পরিকল্পিতভাবে সহিংসতা তৈরি করে। পুলিশ সদস্যদের হত্যা করে, পুলিশ হাসপাতালে গাড়ি পুড়িয়ে এবং প্রধান বিচারপতির বাসভবনে হামলা করে তারা একটা পরিবেশ তৈরি করতে চায়। বিরোধী দলের উপর দায় চাপিয়ে সর্বাত্মক দমন-পীড়ন করতে চায়।

মঙ্গলবার বেতন বাড়ানোর দাবিতে আন্দোলনরত শ্রমিকদের বিক্ষোভ প্রসঙ্গে তিনি বলেন, গুলি করে দুজন শ্রমিককে হত্যা করেছে। হত্যা, গুম এবং দমন-পীড়নই এই সরকারের এখন একমাত্র পথ। কিন্তু হত্যা, গুম এবং দমন-পীড়ন করে এই ধরণের স্বৈরাচার সরকার টিকে থাকতে পারে না।

সাকি বলেন, সরকারের সর্বাত্মক দমন-পীড়ন সত্ত্বেও সারাদেশের মানুষ স্বতঃস্ফূর্তভাবে এই অবরোধ কর্মসূচি পালন করছেন। এজন্য আমরা গণতন্ত্র মঞ্চের পক্ষ থেকে সারাদেশের মানুষকে সংগ্রামী অভিনন্দন জানাই।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপনের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারীর সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সার, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান ঋজু, বিপ্লবী ওয়ার্কস পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, রাষ্ট্র সংস্কার আন্দোলনের অর্থ সমন্বয়ক দিদারুল ভূঁইয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।