ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ময়মনসিংহে বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী গ্রেপ্তার  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
ময়মনসিংহে বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী গ্রেপ্তার  

ময়মনসিংহ: ময়মনসিংহের বিভিন্ন থানা পুলিশের অভিযানে বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।  
এ সময় নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি করা হয়েছে বলে দাবি করেছে বিএনপি।

সোমবার (৩০ অক্টোবর) রাত থেকে মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেল পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

এর মধ্যে কোতোয়ালি থানায় ১৬, ত্রিশালে নয়, মুক্তাগাছায় চার, নান্দাইলে চার, ঈশ্বরগঞ্জে তিন, ভালুকায় তিন, ধোবাউড়ায় তিন, ফুলপুরে দুই, গফরগাঁওয়ে এক, গৌরীপুরে এক ও ফুলবাড়িয়ায় একজন গ্রেপ্তার হয়েছেন।  

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহ কামাল আকন্দ জানান, অবরোধের সমর্থনে মিছিল বের করে পাঁচ থেকে ছয়টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। ওই সময় বিআরটিসি পরিবহনের বাসেও ভাঙচুর করা হয়। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে ২৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১২০ জনকে আসামি করে থানায় মামলা করা হয়েছে। এ মামলায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন- দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি মাহাবুবুর রহমান রানা, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক তানভীর আহম্মেদ রবিন ও শ্রমিক দলের সদস্য মাহাবুব। তাদের বুধবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।  

এছাড়া ত্রিশালে পেট্রোল বোমাসহ শিবিরের তিন ও বিএনপির ছয় নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন ত্রিশাল থানার ওসি মাঈন উদ্দিন।    

তিনি আরও জানান, নাশকতার উদ্দেশে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দুটি মোটরসাইকেলে শিবিরের পাঁচ নেতাকর্মী ঘোরাফেরা করছিলেন। এতে সন্দেহ হলে ধাওয়া করে তিনজনকে গ্রেপ্তার করে টহলরত পুলিশ। এসময় তাদের ব্যাগ থেকে দুটি পেট্রোল বোমা ও দিয়াশলাই জব্দ করা হয়।  

অন্যান্য থানার ওসিরাও গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।