ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

কুষ্টিয়ায় বিএনপির সাবেক তিন এমপি গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
কুষ্টিয়ায় বিএনপির সাবেক তিন এমপি গ্রেপ্তার বাঁ থেকে মেহেদী আহম্মেদ রুমী, সোহরাব উদ্দিন ও রেজা আহম্মেদ বাচ্চু মোল্লা

কুষ্টিয়া: নাশকতার মামলায় কুষ্টিয়ার সাবেক তিন এমপিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন জেলা বিএনপির সভাপতি সৈয়দ মেহেদী আহম্মেদ রুমী, সাধারণ সম্পাদক সোহরাব উদ্দিন এবং দৌলতপুর উপজেলা বিএনপির সভাপতি রেজা আহম্মেদ বাচ্চু মোল্লা।

 

মঙ্গলবার (৩১ অক্টোবর) দুপুর ১২টার দিকে কুষ্টিয়া এনএস রোডে জেলা বিএনপির কার্যালয় থেকে জেলা বিএনপির সভাপতি ও সম্পাদককে গ্রেপ্তার করা হয়।  

তাদের নামে একাধিক নাশকতার মামলা রয়েছে বলে জানিয়েছেন কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আশিকুর রহমান।  

ওসি জানান, বিএনপির অবরোধ কর্মসূচিতে নাশকতার প্রস্তুতিকালে ১৮টি হাতবোমা, লোহার রড ও লাঠিসহ তাদের আটক করা হয়।  
 
এদিকে দৌলতপুর থানা পুলিশ অভিযান চালিয়ে সকালে উপজেলা বিএনপির সভাপতি রেজা আহম্মেদ বাচ্চু মোল্লাকে নাশকতা মামলায় গ্রেপ্তার করে।  

অপরদিকে বিএনপি ও জামায়াতের ডাকা তিনদিনের অবরোধের প্রথম দিন মঙ্গলবার কুষ্টিয়ায় জনজীবন মোটামুটি স্বাভাবিক রয়েছে।

অবরোধ সফল করতে বিএনপির কোনো নেতাকর্মীকে মাঠে দেখা যায়নি। তবে শহরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কড়া নজরদারি লক্ষ্য করা গেছে।  

ঢাকায় গত ২৮ অক্টোবরের মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে এবং এক দফা দাবি আদায়ের লক্ষ্যে’ ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি ডেকেছে বিএনপি। তাদের পাশাপাশি জামায়াতে ইসলামী, গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, এবি পার্টিসহ কয়েকটি দল-জোটও এ অবরোধ কর্মসূচি ঘোষণা বা সমর্থন দিয়েছে।
বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।