ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

পল্টনে সংঘর্ষ শেষে বিজয়নগরের দিকে আ. লীগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
পল্টনে সংঘর্ষ শেষে বিজয়নগরের দিকে আ. লীগ

ঢাকা: দফায় দফায় সংঘর্ষের পর বিএনপি নেতাকর্মীদের পুরানা পল্টন এলাকা থেকে সরিয়ে দিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীরা। তারা বিজয়নগরের দিকে অগ্রসর হচ্ছেন।

বাংলানিউজের স্পেশাল করেসপন্ডেন্ট শামীম খান জানান, ঘণ্টা খানেক আগে পুরানা পল্টন মোড়ে পুশিলের ব্যারিকেড ভেঙে জিরো পয়েন্টের দিক যাওয়ার চেষ্টা করেন বিএনপির নেতাকর্মীরা। আওয়ামী লীগের পাল্টা ধাওয়ায় পিছু হটেন তারা।

তিনি আরও জানান, পুরানা পল্টন এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। সেখানে জলকামান এবং রায়টকারও প্রস্তুত রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট নিশাত বিজয় জানান,  বেলা ৪টা থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা লাঠিসোঁটা নিয়ে বিজয়নগরের বিভিন্ন গলি দখলে নিতে এগিয়ে যান। ওই এলাকায় ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে।

এর আগে শনিবার বেলা ৩টার দিকে পল্টন মোড়ের দুই দিকে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি সংঘর্ষ হয়। পরে পাল্টা হামলা করে পল্টন মোড় দখলে নেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। বঙ্গবন্ধু অ্যাভিনিউ থেকে বায়তুল মোকাররম দক্ষিণ গেট হয়ে পল্টন মোড় দখলে নিয়ে মিছিল করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এরও আগে বেলা ১২টার দিকে বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট নিশাত বিজয় সংঘর্ষস্থল বিচারপতি বাসভবনের মোড়ে সংঘর্ষের সূত্রপাত পর্যবেক্ষণ করেন।

ডিএমপি কার্যালয় থেকে কাকরাইল অভিমুখী রাস্তা দিয়ে যাওয়ার সময় আওয়ামী লীগ কর্মীদের বহনকারী পাঁচটি পিকআপভ্যান-বাসে হামলা করেন বিএনপির নেতাকর্মীরা।

এরপর গাজীপুর মহানগর আওয়ামী লীগের কর্মীদের বহন করে আসা বাসেও হামলা করেন তারা। তারপরেই কাকরাইলে বিএনপির কর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা-ধাওয়ায় রণক্ষেত্রে পরিণত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে মোতায়েন করা হয়েছে বিজিবি।

আরও পড়ুন:
পাল্টাপাল্টি হামলা, সংঘর্ষ শেষে পল্টন মোড় আ.লীগের দখলে
পল্টনে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
এসকে/এনবি/এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।