ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপি-জামায়াতের ব্যাপক সহিংসতার পরিকল্পনার থাকতে পারে: শিক্ষামন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
বিএনপি-জামায়াতের ব্যাপক সহিংসতার পরিকল্পনার থাকতে পারে: শিক্ষামন্ত্রী

চাঁদপুর: সমাবেশের নামে বিএনপি-জামায়াতের ব্যাপকহারে সহিংসতার পরিকল্পনা থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার (২৭ অক্টোবর) দুপুরে চাঁদপুর সার্কিট হাউজে বিএনপি ও আওয়ামী লীগের সমাবেশ প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, উন্নয়নের ফলে আমাদের দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। এ রকম একটি দেশে কোনো দলেরই অশান্তি সৃষ্টি করা কিংবা সহিংসতা করা একেবারেই উচিৎ নয়।

তিনি বলেন, যে কোনো সময়ে আওয়ামী লীগ শান্তির পক্ষে। আওয়ামী লীগ মানুষের অধিকারের পক্ষে এবং এই দায়িত্বটি আওয়ামী লীগ সব সময় পালন করেছে। এখন যেহেতু আমরা সরকারে আছি, এখন দায়িত্ব আরও বেশি। অতএব সরকারের পাশাপাশি আমাদের দলও সঠিকভাবে দায়িত্ব পালন করবে।

বিএনপি-জামায়াতের সমালোচনা করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপি একটি সমাবেশে ডেকেছে। আমরা দেখলাম, কতটুকু সত্য জানি না। তারা (বিএনপি) বলছে, তাদের নেতাকর্মীদের পরিবারের কাছ থেকে বিদায় নিয়ে সমাবেশে আসতে। প্রয়োজন হলে তারা নাকি জান দিয়ে দেবে। এ রকম প্রশ্ন উঠছে কেন? তাদের যদি শুধু একটি সমাবেশই হয়, তাহলে জান দেওয়ার প্রশ্ন উঠছে কেন? তাদের নিশ্চয়ই ব্যাপকহারে সহিংসতা করার পরিকল্পনা রয়েছে এবং সেই আশঙ্কাটা জনমনে আছে। এটি বিএনপি-জামায়াতের অতীতের রেকর্ডের কারণেও আছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম ও চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমানসহ স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।