ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা নষ্ট করেছে বিএনপি-জামায়াত: শিক্ষামন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা নষ্ট করেছে বিএনপি-জামায়াত: শিক্ষামন্ত্রী শিক্ষামন্ত্রী দীপু মনি

গাজীপুর: শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, আমরা জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন করে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা করেছিলাম। সেই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা নষ্ট করেছে বিএনপি-জামায়াত।

তিনি আরও বলেন, আওয়ামী লীগকে ক্ষমতা থেকে নামতে হবে কেন ? সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। আদালতের মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকার বাতিল হয়েছে। বিএনপি সংবিধান ধ্বংস করেছিল। নির্বাচন ব্যবস্থাও ধ্বংস করেছিল।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) গাজীপুর জেলা পরিষদ মিলনায়তনে গাজীপুর জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত বিশেষ বর্ধিত সভায় প্রধান বক্তা হিসেবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি সংবিধান মানে না। ক্ষমতায় যতক্ষণ না বসিয়ে দেওয়া হবে ততক্ষণ নির্বাচন সুষ্ঠু হবে না। বিএনপি ক্ষমতায় আসলে সার-কীটনাশকের জন্য জীবন দিতে হয়। তারা ক্ষমতায় আসলে দেশে শিক্ষা ব্যবস্থা ধ্বংস হয়। বিদ্যুতের উৎপাদন কমে যায়। বোমা হামলা হয়। দেশের ক্ষতি হয়। মানুষের জান-মালের ক্ষতি হয়। তাদের কাছে দেশ নিরাপদ নয়। আন্দোলনের নামে সহিংসতা করলে অপশক্তি যেকোনো মূল্যে প্রতিহত করা হবে।

দীপু মনি আরও বলেন, যারা বাংলাদেশের স্বাধীনতাকে মেনে নেয়নি কখনো, বাংলাদেশের উন্নয়ন মেনে নেয়নি, মানুষকে জিম্মি করে তাদের ব্যক্তি এবং গোষ্ঠীর স্বার্থকে প্রাধান্য দিয়েছে, যারা একাত্তরের হত্যাকারী, পচাত্তোরের হত্যাকারী। ২০০১ এর নির্বাচন পরবর্তী দীর্ঘ সময় ধরে বাংলাদেশে হত্যা, ধর্ষণ, নির্যাতনের এক ভয়ংকর জনপদ গড়ে তুলেছিল। তারা ২০১৩-১৪ সালে যে অগ্নিসন্ত্রাস চালিয়েছিল তারা আজকে মানবাধিকার-গণতন্ত্র নানা প্রকার কথা বলে আগামী নির্বাচনকে সামনে রেখে দেশকে আবার অস্থিতিশীল করার চেষ্টা করছে। তারা আজকে নানা প্রকার সমাবেশ ডাকছে। তাদের অতীতের সমাবেশগুলো প্রমাণ করে তারা সহিংসতা ছাড়া আর কিছু জানে না।

শিক্ষামন্ত্রী আগামী ২৮ অক্টোবর  আওয়ামী লীগের সমাবেশ সফল করতে গাজীপুরের নেতাদের প্রতি আহ্বান জানান।

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা খানের সভাপতিত্বে এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজের সঞ্চালনায় বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সিমিন হোসেন রিমি এমপি।

সভায় বক্তব্য রাখেন- যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, জেলা পরিষদের চেয়ারম্যান মোতাহার হোসেন মোল্লা, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউল্যাহ মণ্ডল ও সাবেক সংসদ সদস্য মো. আখতারউজ্জামান।  

এছাড়া সভায় গাজীপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
আরএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।