ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আওয়ামী সরকারের পতন সময়ের ব্যাপার মাত্র: ইবরাহিম

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
আওয়ামী সরকারের পতন সময়ের ব্যাপার মাত্র: ইবরাহিম

ঢাকা: আগামী ২৮ অক্টোবর বিএনপি ঘোষিত মহাসমাবেশ সফল করার লক্ষে যুগপৎ আন্দোলনের কর্মসূচির অংশ হিসেবে বারদলীয় জোট মহাসমাবেশের সিদ্ধান্ত নিয়েছে।

নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠার দাবিতে ও সরকারের পদত্যাগের এক দফা দাবিতে এ কর্মসূচি সফল করার জন্য বাংলাদেশ কল্যাণ পার্টি ঢাকা মহানগরী দক্ষিণ শাখার উদ্যোগে প্রস্তুতি বৈঠক হয়।

 

বাংলাদেশ কল্যাণ পার্টি ঢাকা মহানগর দক্ষিণ শাখার সভাপতি আবু হানিফের সভাপতিত্বে সেক্রেটারি আবু ইউসুফের পরিচালনায় বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক, স্থায়ী কমিটির সদস্য নুরুল কবির ভূঁইয়া পিন্টু, অতিরিক্ত মহাসচিব আব্দুল্লাহ আল হাসান সাকিব।  

জেনারেল ইবরাহিম বলেন, ২৮ অক্টোবর একটি ঐতিহাসিক দিন ওই দিনে আওয়ামীলীগের সন্ত্রাসী আচরণ সারা পৃথিবী দেখেছে। প্রকাশ্যে পিটিয়ে মানুষ হত্যা করেছে। এবার ২৮ অক্টোবর কর্মসূচির বিপরীতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের হুমকি দিয়েছেন বিরোধী দলের সমাবেশকে হেফাজতের উপর চালানো নিষ্ঠুরতম দমন পীড়নের চাইতে বেশি কঠোরভাবে দমন করা হবে এতেই বুঝা যায় আওয়ামী লীগের ফ্যাসিস্ট আচরণ কোন পরিবর্তন হয়নি।

তিনি বলেন, এমন দমন পীড়নের হুমকির মধ্যেও গণতন্ত্রকামী সাধারণ মানুষ সরকার বিরোধী প্রতিটি কর্মসূচি সফল করেছে। আগামী ২৮ তারিখ ১২ দলীয় জোট ঘোষিত মহাসমাবেশ সফল করার জন্য কল্যাণ পার্টির সর্বস্তরের নেতাকর্মীকে জীবন বাজি রেখে উপস্থিত হতে হবে।

তিনি আরও বলেন, ২৮ তারিখ থেকে বাংলাদেশ আরও একটি ৬৯ এর মত গণ অভ্যুত্থান এবং ৯০ এর মতো গণঅভ্যুত্থানের সূচনা ঘটাবে। তিনি সরকারকে উদ্দেশ্য করে বলেন, শান্তিপূর্ণভাবে বিদায় নিলেই তাদের জন্য কল্যাণ নিজেদের ভবিষ্যৎ নিরাপত্তার কথা চিন্তা করেই অবিলম্বে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে ক্ষমতা হস্তান্তর করুন।

এ সময় আরোও উপস্থিত ছিলেন, অতিরিক্ত দপ্তর সম্পাদক রাব্বী চৌধুরী, মহানগর সহ সভাপতি ওমর আল ফারুক, ঢাকা মহানগর কমিটির সদস্য ছিদ্দিকুর রহমান, ইস্রাফিল হোসেন, রফিকুল ইসলাম কিরন, ইলিয়াস হোসেন, শাহিন আলম, শফিকুল ইসলাম, আবু সাঈদ, বিল্লাল হোসেন তালুকদার, আব্দুল মতিন ও সৈয়দ যোবায়ের।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
টিএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।