ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: মান্না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
আমরা বিজয়ের দ্বারপ্রান্তে: মান্না

ঢাকা: নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, আমরা বিজয়ের দ্বারপ্রান্তে। এবারের লড়াই বাংলাদেশকে স্বৈরাচার মুক্ত করার লড়াই, এবারের লড়াই জনগণের অর্থনৈতিক মুক্তির লড়াই।

 

তিনি বলেন, এই লড়াইয়ে আমাদের জিততেই হবে। এই সংকটকালে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের রাজনীতিতে যোগদান নিশ্চয়ই নতুন সূর্যের পূর্বাভাস দেয়।

মঙ্গলবার (২৪ অক্টোবর) বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে যোগদান অনুষ্ঠান ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এ সভায় সভাপতিত্বও করেন মাহমুদুর রহমান মান্না
 
মান্না বলেন, এখন আর পেছনে ফেরার সময় নেই। সামনে কেবল শেষ লড়াই। দখলদার সরকার দেশে-বিদেশে বন্ধুহীন, এতিম হয়ে পড়েছে। গণতন্ত্রকামী মানুষ জেগে উঠেছে। আগামী ২৮ তারিখ থেকে শেষ লড়াই শুরু। একের পর এক এমন কর্মসূচি দেব, ওরা পালাবার পথ পাবে না। কয়েকটা দিন অপেক্ষা করুন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ গেলে যে অন্তর্বর্তী সরকার আসবে, সেই সরকারকে মানুষের কষ্ট কমাতে কাজ করতে হবে। জিনিসপত্রের দাম কমাতে হবে। মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে, একটি সুন্দর নির্বাচন আয়োজন করতে সব দলের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড প্রস্তুত করতে হবে। সে জন্য তিন দিন, তিন মাস, তিন বছর লাগলে লাগুক, তবুও তা করতে হবে।

মান্না বলেন, দেশ বাঁচাতে, দেশের অর্থনীতিকে বাঁচাতে, দেশের জনগণকে বাঁচাতে সেই লড়াইয়ে আপনাদের সবাইকে শামিল হওয়ার আহ্বান জানাচ্ছি। একইসঙ্গে দেশের সব শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধ হয়ে স্বৈরাচার সরকারের বিরুদ্ধে সেই শেষ লড়াইয়ে যুক্ত হওয়ার আহ্বান জানাচ্ছি।

অনুষ্ঠানে চাকসুর সাবেক মিলনায়তন সম্পাদক সৈয়দ মাহবুব ই জামিল এবং বিশিষ্ট ব্যবসায়ী এম এ শাক্কুর আলম নাগরিক ঐক্যে যোগ দেন।

এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী এবং বিভিন্ন পেশার বেশ কয়েকজন নাগরিক ঐক্যে যোগ দেন। দলের সভাপতি মাহমুদুর রহমান মান্না তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান।  

সৈয়দ মাহবুব ই জামিল বলেন, এই সরকার দেশকে একটি ধ্বংসস্তূপে পরিণত করেছে। সেই ধ্বংসস্তূপ থেকে দেশকে টেনে তোলার দায়িত্ব আমাদের নিতে হবে। মাহমুদুর রহমান মান্নার নেতৃত্বে সেই কাজে অংশ নেওয়ার উদ্দেশ্যেই আজ আমার নাগরিক ঐক্যে যোগ দেওয়া।

সদ্য দেওয়া এম এ শাক্কুর আলম তার বক্তব্যে বলেন, দেশের এই ক্রান্তিকালে তরুণ প্রজন্মের একজন প্রতিনিধি হিসেবে মানবিক, গণতান্ত্রিক, কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার শপথ নিয়ে নাগরিক ঐক্যে যোগ দিয়ে এই সরকারের পতনের আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করব।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
এমকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।