ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির মডেল: আমু

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির মডেল: আমু আমির হোসেন আমু।

ঢাকা: বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য পৃথিবীতে মডেল বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু।

সোমবার (২৩ অক্টোবর) শারদীয় দুর্গোৎসব উপলক্ষে বিজয়া দশমীর শুভেচ্ছা বার্তায় তিনি এ কথা জানান।

আমির হোসেন আমু বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বাঙালির ঐতিহ্য। সব ধর্ম ও বর্ণের মানুষের এমন সহাবস্থান পৃথিবীতে বিরল। আবহমান বাংলার হাজার বছরের ঐতিহ্য সম্প্রীতির এই বন্ধনকে অটুট রেখে বাংলাদেশকে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে নিতে হবে।

সনাতন ধর্মাবলম্বীদের বিজয়া দশমীর শুভেচ্ছা জানিয়ে আমু বলেন, দেশের উন্নয়ন অগ্রযাত্রা ব্যাহত করতে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে দেশ ও মানুষের কল্যাণের বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করে তারা কখনো দেশের বন্ধু নয়, তারা মানুষের কল্যাণ চায় না। সেই অপশক্তি মোকাবিলায় মুক্তিযুদ্ধের চেতনায় শুভ শক্তির ঐক্যবদ্ধ থাকার বিকল্প নেই।

তিনি বলেন, সব ধর্মের মানুষ যেন শান্তিপূর্ণভাবেই যার যার ধর্ম পালন করতে কোনো অবস্থাতেই সাম্প্রদায়িক অশুভ শক্তির অপতৎপরতা সম্প্রীতির এ বাংলাদেশে সহ্য করা হবে না।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।