ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

খালেদাকে দেখতে হাসপাতালে গেলেন ফখরুল

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
খালেদাকে দেখতে হাসপাতালে গেলেন ফখরুল

ঢাকা: গুরুতর অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে গেলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২২ অক্টোবর) রাত ৯টার দিকে তিনি হাসপাতালে খালেদা জিয়ার কেবিনে যান।

হাসপাতাল সূত্রে জানা যায়, বিএনপি মহাসচিব তার দলের নেত্রীর শারীরিক অবস্থার খোঁজখবর নেন এবং তার চিকিৎসা নিয়ে চিকিৎসকদের সঙ্গে কথা বলেন। পরে রাত সাড়ে ৯টার দিকে হাসপাতাল ত্যাগ করেন মির্জা ফখরুল।

খালেদা জিয়া বর্তমানে লিভার সিরোসিস আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। চিকিৎসকরা এরই মধ্যে সংবাদ সম্মেলন করে জানিয়েছেন, সাবেক এ প্রধানমন্ত্রীর লিভার প্রতিস্থাপন জরুরি। তবে এ চিকিৎসা দেশে সম্ভব নয়। এজন্য তাকে দেশের বাইরে বহুমুখী সুবিধা সম্বলিত হাসপাতালে নিয়ে লিভার প্রতিস্থাপন করার সুযোগ রয়েছে। তবে সরকার বলছে, তারা আইনের সীমাবদ্ধতার কারণে খালেদা জিয়াকে বিদেশে যেতে দিতে পারছে না।

খালেদা জিয়া লিভার সিরোসিস ছাড়াও আর্থ্রাইটিস, কিডনি, উচ্চ রক্তচাপে ভুগছেন। তার হৃদরোগেরও সমস্যা রয়েছে।

গত ৯ আগস্ট স্বাস্থ্য পরীক্ষার জন্য খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১৯ সদস্যের একটি মেডিকেল বোর্ড তাকে নিবিড় পর্যবেক্ষণে রেখে চিকিৎসা দিচ্ছে।

বাংলাদেশ সময়: ০৭২৪ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
টিএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।