ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মুসলিম বিশ্বকে ইসরায়েলের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে পদক্ষেপ নিতে হবে: খেলাফত মজলিস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
মুসলিম বিশ্বকে ইসরায়েলের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে পদক্ষেপ নিতে হবে: খেলাফত মজলিস

ঢাকা: খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের বলেছেন, ইসরায়েল গত দু'সপ্তাহ ধরে গাজায় যেভাবে নিরীহ নারী, পুরুষ ও শিশু হত্যা করে চলছে তা জেনেভা কনভেনশনের সুস্পষ্ট লঙ্ঘন এবং যুদ্ধাপরাধের শামিল। গত দু'দিন আগে একটি হাসপাতালে বোমা নিক্ষেপ করে ইসরায়েলি বাহিনী চিকিৎসাধীন সহস্রাধিক মানুষকে হত্যা করেছে।

তিনি আরও বলেন, গাজায় এভাবে একের পর এক নৃশংসতা ও বর্বরতা চালিয়ে গেলেও মার্কিন যুক্তরাষ্ট্রসহ গোটা পশ্চিমা বিশ্ব ইসরায়েলকে মদদ দিয়ে যাচ্ছে। তাদের মানবাধিকারের বুলি মুসলমানদের জন্য নয়। এ মুহূর্তে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধভাবে ইসরায়েলের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করতে হবে।

শুক্রবার (২০ অক্টোবর) ফিলিস্তিনে ইসরায়েলি বর্বরতার প্রতিবাদে খেলাফত মজলিস ঢাকা মহানগর দক্ষিণ শাখা কর্তৃক আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ড. আহমদ আব্দুল কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, গাজায় যুদ্ধ বন্ধ করতে হবে। এবং যুদ্ধাপরাধের দায়ে ইসরায়েলকে শাস্তির ব্যবস্থা করতে হবে। আমরা বাংলাদেশ সরকারকে বলবো, কূটনৈতিক প্রচেষ্টা চালিয়ে ইসরায়েলি হামলা বন্ধের পদক্ষেপ গ্রহণ করুন এবং বিপর্যস্ত গাজাবাসীর জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিন।

আজ বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেট থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে বিজয়নগর কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়। কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি অধ্যাপক মাওলানা আজিজুল হক।

সাধারণ সম্পাদক আবুল হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, অধ্যাপক মো. আব্দুল জলিল, কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক অধ্যাপক কাজী মিনহাজুল আলম, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস সেক্রেটারি জেনারেল রায়হান আলী, ঢাকা মহানগর দক্ষিণসহ সাধারণ সম্পাদক হুমায়ুন কবির আজাদ,  কাজী আরিফুর রহমান, মুফতি সাইফুল হক, মুন্সী মোস্তাফিজুর রহমান ইরান, মাওলানা সরদার নেয়ামত উল্লাহ ও সেলিম হোসাইন।

খেলাফত মজলিসের কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ ঢাকা মহানগরী উত্তর, ঢাকা মহানগরী দক্ষিণ, সিলেট মহানগরী ও জেলার বিভিন্ন উপজেলা, বরিশাল মহানগরী, নারায়ণগঞ্জ মহানগরী ও জেলাসহ বিভিন্ন জেলা মহানগরী ও উপজেলা শাখার উদ্যোগে ইসরায়েলি বর্বরতার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
এমকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।