ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফিলিস্তিনে আর রক্তের স্রোত দেখতে চাই না: জি এম কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
ফিলিস্তিনে আর রক্তের স্রোত দেখতে চাই না: জি এম কাদের

ঢাকা: আমরা ফিলিস্তিনে আর রক্তের স্রোত দেখতে চাই না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের।

সোমবার (১৬ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

জাতীয় পার্টি চেয়ারম্যান কাদের বলেন, ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধ আরও দীর্ঘায়িত হলে, তা হবে বিশ্ব সভ্যতার ইতিহাসে এক লজ্জাজনক অধ্যায়। বিশ্ববাসী ইসরায়েল ও ফিলিস্তিনে আর রক্ষক্ষয়ী সংঘাত দেখতে চায় না। শক্তি প্রয়োগ আর রক্তের হোলি খেলায় কখনই শান্তি আসতে পারে না।  

ক্ষোভ প্রকাশ করে জি এম কাদের বলেন, রক্তক্ষয়ী এ যুদ্ধ বিশ্ব নেতাদের বন্ধ করতে হবে। পাশাপাশি জাতিসংঘের মাধ্যমে প্রয়োজনীয় খাদ্য, ওষুধ ও অতি প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ফিলিস্তিনে পাঠাতে অনুরোধ জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান।  

তিনি বলেন, ফিলিস্তিন ও ইসরায়েল যুদ্ধের তীব্রতায় এখনই ফিলিস্তিন ও ইসরায়েলের মধ্যে একটি স্থায়ী সমাধান জরুরি। জাতিসংঘের নেতৃত্বেই জরুরি ভিত্তিতে ফিলিস্তিন-ইসরায়েল সংকট দূর করতে হবে।

বিবৃতিতে জি এম কাদের আরও বলেন, আরব বিশ্বের এমন দুঃসময়ে আমরা গভীরভাবে বাংলাদেশের প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর অভাব অনুভব করছি। তিনি সব সময় নিপীড়িত ফিলিস্তিনীদের জন্য পরম অনুরাগ প্রকাশ করেছেন। পাশাপাশি জাতিসংঘের মাধ্যমে ইসরায়েল ও ফিলিস্তিনে স্থায়ীভাবে শান্তি প্রতিষ্ঠায় কাজ করেছেন।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।