ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

ফিলিস্তিনিদের ওপর হামলার প্রতিবাদে খুলনায় বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
ফিলিস্তিনিদের ওপর হামলার প্রতিবাদে খুলনায় বিক্ষোভ

খুলনা: ফিলিস্তিনের জনগণের ওপর ইসরাইলের নির্বিচারে হামলার প্রতিবাদে খুলনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জেলা ইমাম পরিষদ ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এই প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে।

শুক্রবার (১৩ অক্টোবর) বিকেল ৩টায় নিউ মার্কেটের বাইতুন নূর মসজিদের সামনে ইসলামী আন্দোলনের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিকেল ৪টায় নগরীর ডাকবাংলো চত্বরে ইমাম পরিষদের সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে আসরের নামাজের পরে বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। বিক্ষোভ মিছিলে অনেকের হাতে ছিল ফিলিস্তিনের জাতীয় পতাকা।

সমাবেশে বক্তারা বলেন, দখলদার ইসরায়েল সরকার ফিলিস্তিনিদের ওপর যে নির্মম অত্যাচার চালাচ্ছে, তা বৈশ্বিক মানবিক বিপর্যয়। অবিলম্বে ফিলিস্তিনিদের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করতে না পারলে এর কড়া মূল্য দিতে হবে। বাংলাদেশের কোটি কোটি ধর্মপ্রাণ মুসলমান ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানাচ্ছে।

যেসব দেশ দখলদার ইসরায়েলিদের অনৈতিকভাবে সহযোগিতা করছে, তাদের সরে আসার আহ্বান জানান বক্তারা। নারী-শিশুসহ নিরীহ ফিলিস্তিনিদের ওপর হামলা বন্ধের আহবান জানান তারা। পাশাপাশি বক্তারা এই হামলার প্রতিবাদে ওআইসিসহ মুসলিম বিশ্বকে একজোট হওয়ার আহবান জানান তারা।

জেলা ইমাম পরিষদের বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন সভাপতি হাফেজ মাওলানা মুস্তাক আহমেদ। বক্তৃতা দেন সাধারণ সম্পাদক মাওলানা গোলাম কিবরিয়া, মাওলানা নাসির উদ্দিন কাসেমী, এ এফ এম নাজমুল সউদ প্রমুখ।

ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগরীর ভারপ্রাপ্ত সভাপতি শেখ মো. নাসির উদ্দিনের সভাপতিত্বে ও নগর সেক্রেটারি মুফতি ইমরান হুসাইনের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভপূর্ব সমাবেশে বক্তৃতা দেন মুফতি জিহাদুল ইসলাম, মুফতি মাহবুবুর রহমান, জেলা সেক্রেটারি হাফেজ আসাদুল্লাহ আল গালিব, দলের নগর নেতা শেখ হাসান ওবায়দুল করিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২৪৩ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
এমআরএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।