ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনা সরকারের ধারাবাহিকতা দরকার: শিক্ষামন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
শেখ হাসিনা সরকারের ধারাবাহিকতা দরকার: শিক্ষামন্ত্রী বক্তব্য দিচ্ছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

চাঁদপুর: দেশের কল্যাণমূলক কাজের জন্য শেখ হাসিনার সরকারের ধারাবাহিকতা দরকার বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, দেশের উল্লেখযোগ্য ও বড় বড় উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেছে বর্তমান সরকার।

আগামীতে শিক্ষা ও স্বাস্থ্য খাতের উন্নয়নে মেগা প্রকল্প বাস্তবায়ন হবে।  

শুক্রবার (১৩ অক্টোবর) দুপুরে চাঁদপুর প্রেসক্লাব প্রাঙ্গণে সাংবাদিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। চাঁদপুর প্রেসক্লাব এ সমাবেশের আয়োজন করে।  

দীপু মনি বলেন, দেশের সব ক্ষেত্রে উন্নয়নের কারণে আমরা উন্নত জীবনযাপন করতে পারছি। পরবর্তী প্রজন্মের জন্য আরও উন্নত দেশ গড়তে শেখ হাসিনার সরকার প্রয়োজন। সামনে যে নির্বাচন, সে নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু করার জন্য সাংবিধানিক আইন অনুসরণ করছে সরকার। বিভিন্ন জরিপে উঠে এসেছে, দেশের ৭০ শতাংশ মানুষের আস্থা শেখ হাসিনার ওপর। এর কারণ হচ্ছে, এ সরকার জনগণের কাছে যে প্রতিশ্রুতি দিয়েছে, তা বাস্তবায়ন করেছে। অনেক ক্ষেত্রে প্রতিশ্রুতির বেশিও কাজ করেছে।

সাংবাদিকদের উদ্দেশে শিক্ষামন্ত্রী বলেন, দেশের সাংবাদিকদের কল্যাণে জাতির পিতা বঙ্গবন্ধু কাজ করেছেন। বর্তমানে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিক কল্যাণ ট্রাস্ট করে দিয়েছেন।  

তিনি বলেন, চাঁদপুরের সাংবাদিকদের ইতিহাস অনেক পুরোনো ও সমৃদ্ধ। এখান থেকে প্রকাশিত অনেক পত্রিকা শুরু থেকে তাদের মান ধরে রাখতে সক্ষম হয়েছে। তবে অনেকে পত্রিকায় ‘চটকদার হেডলাইন’ ব্যবহার করলেও ভেতরে তথ্যবহুল কিছুই পাওয়া যায় না। সাংবাদিকতায় বস্তুনিষ্ঠতা অনুসরণ করবেন। আমরা যারা রাজনীতি করি তারা অনেক সময় হেডলাইন হয়ে যাই। কিন্তু যখন অকারণে হেডলাইন হই, তখন খুবই দুঃখ পাই। আশা করি, আপনারা এ বিষয়ে আরও সচেষ্ট হবেন।

দীপু মনি বলেন, সাংবাদিকতা জগতের সঙ্গে আমার সম্পর্ক অনেক দিনের। কারণ আমার বাবার হাত ধরেই অনেক বড় মাপের সাংবাদিক তৈরি হয়েছে। চাঁদপুর প্রেসক্লাব আমাকে আজীবন সদস্য করে সম্মানিত করেছেন। তাদের সঙ্গে থাকার সুযোগ করে দিয়েছেন। বর্তমানে সাংবাদিকতা অনেক বিস্তৃত। শুধু সংবাদপত্রে আটকে নেই; অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়া অনেক এগিয়েছে। কিন্তু বিস্তৃত হওয়ার পাশাপাশি সংবাদ উপস্থাপনের মান বজায় রাখা কঠিন হয়ে পড়ছে।

সমাবেশে উদ্বোধকের বক্তব্য দেন চাঁদপুর-৫ আসনের সংসদ সদস্য মেজর (অবসরপ্রাপ্ত) রফিকুল ইসলাম বীর উত্তম।  

তিনি বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা। এই পেশায় আমি বেশ কিছু সময় কাজ করেছি। আপনাদের কাজ হবে সঠিক ও নিরপেক্ষ সংবাদ জনগণের সামনে তুলে ধরা।  সবার ওপর হচ্ছে আল্লাহর আইন। সাংবাদিক একটি জাতিকে রক্ষা করে।

চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এ এইচ এম আহসান উল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মাহবুবুর রহমান সুমনের সঞ্চালনায় সংবর্ধিত অতিথির বক্তব্য দেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) পরিচালক মো. শাহাবুদ্দিন।

এছাড়া শুভেচ্ছা বক্তব্য দেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি বিএম হান্নান, শরীফ চৌধুরী, গিয়াস উদ্দিন মিলন, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন শান্ত ও সাংগঠনিক সম্পাদক কাদের পলাশ।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার রাশেদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট রনজিত রায় চৌধুরী, চাঁদপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি সুভাস চন্দ্র রায় প্রমুখ।

সমাবেশে জাতীয় ও স্থানীয় গণমাধ্যমে কর্মরত জেলা শহর ও উপজেলার শতাধিক সাংবাদিক উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।